রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.৬৩°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত
/

খুলনা দৌলতপুর থানাকে সার্বক্ষণিক আইনীসেবায় দৃষ্টান্ত স্থাপন করব-ওসি কাজী কামাল হোসেন

ইমরান মোল্লা,খুলনা:

মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার এই শ্লোগানকে বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করছেন খুলনা দৌলতপুর থানার অফিসার ইনচার্জ ওসি কাজী কামাল হোসেন। পুলিশকে জনবান্ধব ও জনগনের কাছাকাছি নেওয়ার অঙ্গিকার নিয়ে তিনি ২০২২ সালের ১২ অক্টোবর দৌলতপুর থানায় ওসি হিসেবে যোগদান পর থেকে খুলনা দৌলতপুর থানাকে সার্বক্ষণিক আইনীসেবায় দৃষ্টান্ত স্থাপনের কাজ করে যাচ্ছেন।

এই সেবার মানে বদলে গেছে খুলনা দৌলতপুর থানার সার্বিক পরিবেশ-পরিস্থিতি ও সেবার মান। সহজ, স্বচ্ছ ও জবাবদিহিতামূলক পুলিশী সেবা দানে জনগণকে পুলিশের কর্মকান্ডে অধিকতর সম্পৃক্ত করে সার্বক্ষণিক আইনীসেবায় দৃষ্টান্ত স্থাপন করেছেন খুলনা দৌলতপুর থানার ওসি কাজী কামাল হোসেন।

মুক্তিযাদ্ধো, কমিউনিটি পুলিশ, জন প্রতিনিধি ও সাধারণ জনগনকে নিয়ে পুলিশি কার্যক্রমের অংশ হিসেবে জঙ্গিবাদ, চাঁদাবাজ, সন্ত্রাস ও মাদক নির্মুলে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন ২০২২ সালের অক্টোবর মাসে দৌলতপুর থানায় যুক্ত হওয়া এই অভিজ্ঞ পুলিশ কর্মকর্তা। ঘুষমুক্ত জিডি, মামলা এবং সেবা গ্রহীতাদের সেবা পেতে মধ্যস্ততাকারীর উপস্থিতি তথা তকদীর নিরুৎসাহিত করছেন। থানাকে দালাল মুক্ত ঘোষণা করছেন, সাথে সাথে পুলিশকে ভয় নয় বন্ধু হিসাবে দেখতে তিনি থানার প্রতিটি মানুষকে থানায় এসে সেবা নিতে আহবান জানিয়েছেন।

খুলনা দৌলতপুর থানার অফিসার ইনচার্জ ওসি কাজী কামাল হোসেন বিভিন্ন অভিযানের বিষয়ে তিনি বলেন, মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে পুলিশিং সেবা মানুষের দোড়গাড়োয় পৌছানোর লক্ষ্যে কাজ করছে দৌলতপুর থানা । পুলিশই জনতা, জনতাই পুলিশ এ শ্লোগানকে সামনে রেখে দেশের সার্বিক শৃঙ্খলা উন্নতির লক্ষ্যে করোনা কালীন সময়ে মানুষের জীবন রক্ষায় ফন্ট লাইনার যোদ্ধা হিসেবে কাজ করে প্রশংসিত হয়েছে বাংলাদেশ পুলিশ।

তিনি বলেন, থানা পুলিশের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমরাও চাই আইন শৃঙ্খলাসহ দৌলতপুর থানা এলাকার সার্বিক পরিস্থিতি সমুন্নত রেখে একটি সুন্দর দৌলতপুর থানা গড়ার লক্ষ্যে সমাজের সকলকে সাথে নিয়ে কাজ করতে, যে কোন জায়গায় যে কোন অপরাধমূলক কর্মকান্ড পরিলক্ষিত হলে তাৎক্ষনিক পুলিশকে জানাবেন পুলিশ দ্রুত সময়ের মধ্যে এ বিষয়ে পদক্ষেপ নিবে। যে কোন ধরনের তথ্য উপাত্ত দিয়ে থানা পুলিশকে সহযোগিতা করবেন, এক্ষেত্রে তথ্য প্রদানকারীর নাম ঠিকানা গোপন রাখা হবে। সকলের সহযোগিতা থাকলে দৌলতপুর থানা এলাকা থেকে সকল প্রকার অপরাধ নির্মুল করা সম্ভব। বর্তমানে দৌলতপুর এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই ভাল। আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও বেশি ভাল করার জন্য পুলিশের সকল সদস্য দিনরাত কাজ করে যাচ্ছে। মাদক, জুয়া ও চুরি বন্ধে দৌলতপুর থানা পুলিশ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। তিনি একজন মুক্তিযোদ্ধার সন্তান

তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কাজ করছে বাংলাদেশ পুলিশের সকল সদস্যরা। মাদক কারবারির সাথে সাথে এর পৃষ্ঠপোষকতা কাউকেই ছাড় দেয়া হবে না বলেও জানান চৌকস এই পুলিশ কর্মকর্তা।

খুলনা দৌলতপুর সাধারন মানুষ জানান, দৌলতপুর থানার ওসি কাজী কামাল হোসেন যোগদান করার পর থেকে দৌলতপুর থানা এলাকায় আইনশৃঙ্খলার উন্নতি হয়েছে। তার বন্ধুসুলভ আচরণ সাধারণ মানুষকে পুলিশের সেবা পেতে উৎসাহি করছে। তার মত পুলিশ কর্মকর্তা পেয়ে আমরা আনন্দিত।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী
হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা
আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯
নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু
গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা
লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা

আরও খবর