মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১.০৯°সে
সর্বশেষ:
শপথ নিয়েই ফিলিস্তিনের ‘জয়ধ্বনি’, তোপের মুখে ওয়াইসি মতিউর ও পরিবারের ব্যাংক বিও হিসাব জব্দ সিলেট রেঞ্জ ডিআইজি কর্তৃক বিশ্বম্ভরপুর থানায় ব্রেস্ট ফিডিং কর্ণার ও লাইব্রেরি উদ্ভোধন সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা

কুরআন অবমাননায় সুইডিশ রাষ্ট্রদূতকে তলব সৌদির

অনলাইন ডেস্ক :
পবিত্র কুরআন অবমাননার ঘটনার প্রতিবাদে সুইডেনের রাষ্ট্রদূতকে তলব করেছে সৌদি আরব। গত সপ্তাহে সুইডেনের রাজধানী স্টোকহোমের একটি মসজিদের সামনে কুরআন পুড়িয়ে ফেলেন এক সুইডিশ নাগরিক।

সৌদি সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে কুরআন অবমাননার এ ঘটনাকে ব্যাপক সমালোচনা করে ‘অমার্জনীয়’ আখ্যা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মতপ্রকাশের অনুমোদন দিতে গিয়ে এখানে অন্যের প্রতি অসম্মান ও অন্যের মূল্যবোধকে হেয়প্রতিপন্ন করা হয়েছে। এর আগে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরব। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ নিন্দা জানিয়েছে।

সৌদি গণমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে এ খবর দিয়েছে। এতে বলা হয়, এ ধরনের ঘৃণামূলক কাজকে কোনো যুক্তি দিয়েই গ্রহণ করা যায় না। এর মাধ্যমে স্পষ্টভাবে ঘৃণা এবং বর্ণবাদকে উস্কে দেওয়া হয়েছে। তাছাড়া এটি সহনশীলতা, সংযম এবং চরমপন্থাবিরোধী মূল্যবোধের আন্তর্জাতিক প্রচেষ্টার সরাসরি পরিপন্থি। সেই সঙ্গে এ ঘটনা পারস্পরিক সম্মানকে ক্ষুণ্ন করে।

এদিকে এ প্রসঙ্গে সুইডিশ প্রধানমন্ত্রী উলফ ক্রিস্টারসন বলেছেন, ওই ব্যক্তির প্রতিবাদ আইনিভাবে বৈধ হলেও, কাজটা সঠিক হয়নি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শপথ নিয়েই ফিলিস্তিনের ‘জয়ধ্বনি’, তোপের মুখে ওয়াইসি
মতিউর ও পরিবারের ব্যাংক বিও হিসাব জব্দ
সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে
তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা
যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার

আরও খবর