শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৯৪°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

কুবিতে ২দিন ব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কনটেস্ট

কুবি প্রতিনিধি
প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগ আয়োজন করতে যাচ্ছে ‘কুবি-ব্রাকনেট আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কনটেস্ট’। দুইদিন ব্যাপী এ প্রোগ্রামিং কনটেস্ট শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর। বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল হাসান। এতে অংশ নেবে দেশের প্রায় সব পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৮০টি দল।

বিভাগ সূত্রে জানা গেছে, প্রোগ্রামিং কনটেস্টে রেজিষ্ট্রেশন করেছে ২৩৭টি দল। তবে বিগত বছরগুলোর র‍্যাংকিং বিবেচনায় সেখান থেকে সুযোগ দেওয়া হবে ৮০টি দলকে। এতে অর্থায়ন করছে আইট প্রতিষ্ঠান ব্রাক নেট, সিমেক, এআরকে সলিউশন। এই কনটেস্টে ৮টি ক্যাটাগরিতে সর্বমোট ৬০ হাজার টাকা পর্যন্ত পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল হাসান বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার সিএসই ডিপার্টমেন্ট এত বড় একটা আয়োজন করতে যাচ্ছে। এই কন্টেস্টের মাধ্যমে বাংলাদেশে কুবির সিএসই ডিপার্টমেন্টকে তুলে ধরতে পারব। আমাদের শিক্ষার্থীদের জন্য এই প্রচেষ্টা, বিশ্বমানের প্রোগ্রামিং কন্টেস্টে অংশগ্রহণ করে তারা নিজেদের জ্ঞানকে সমৃদ্ধ করতে পারবে এবং সিএসই ডিপার্টমেন্টের সক্ষমতার জানান দিতেই আমাদের এই আয়োজন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি
লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন

আরও খবর