মঙ্গলবার, ৫ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ ৫.৫৯°সে
সর্বশেষ:
বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত চীনের জলসীমায় যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজ আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ইন্দোনেশিয়ায় নিহত ১১ জয়পুরহাটে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস রাজবাড়ীতে ট্রেনের ধাক্কায় দুইজনের মৃত্যু ঘূর্ণিঝড় মিগজাউম আরও অগ্রসর হয়েছে আমেরিকায় জন্ম নেয়া এক মুসলিম ডাক্তারের ৬১ বছর বয়সে সিটিজেনশিপ বাতিল আন্তর্জাতিক ফারাক্কা কমিটির চেয়ারম্যান ও ফোবানা’র সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান সালু গুরুতর অসুস্থ, দোয়া কামনা নিউজার্সীর আটলান্টিক সিটিতে ‘শীতকালীন ওয়ান্ডারল্যান্ড হলিডে প্যারেড’ নিউইয়র্কে ছুরি হামলায় দুই শিশুসহ নিহত ৪ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বাড়ছে দাগি সন্ত্রাসীদের আনাগোনা, কিশোর গ্যাংও সক্রিয় রাজশাহীতে ১৭ মনোনয়নপত্র বাতিল, সবাই স্বতন্ত্র

কুবিতে যৌন হয়রানি প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত

কুবি প্রতিনিধি
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটি যৌন হয়রানি ও প্রতিরোধ সম্পর্কে সচেতনতামূলক সভা করেছে। মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর ২ টায় ব্যবসায় শিক্ষা অনুষদের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় যৌন নিপীড়ন প্রতিরোধের জন্য গঠিত অভিযোগ কমিটির সদস্য ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ফাহাদ জিয়া অভিযোগ কমিটির ভূমিকা, লক্ষ্য ও উদ্দেশ্য, নিয়োগদাতা ও কর্তৃপক্ষের দায়িত্ব, যৌন হয়রানির সংজ্ঞা, কীভাবে যৌন হয়রানির বিরুদ্ধে জনসচেতনতা এবং জনমত সৃষ্টি করা যায়, যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিরোধমূলক কী কী ব্যবস্থা আছে, যৌন হয়রানির বিরুদ্ধে কীভাবে অভিযোগ করতে হবে, অভিযোগ কমিটি কীভাবে তাদের কার্যপদ্ধতি পরিচালনা করবে, যৌন হয়রানির বিরুদ্ধে শাস্তি কী, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সেবা ১০৯, পুলিশ ও অন্যান্য সেবা ৯৯৯ বিষয়ে আলোচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১৭ তম আর্বতনের শিক্ষার্থীরা এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ ও মার্কেটিং বিভাগের শ্রেণী প্রতিনিধিরা। প্রশ্ন-উত্তর পর্বের মধ্য দিয়ে সচেতনতামূলক আলোচনা সভাটি সমাপ্ত হয়।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহের নিগার ও সদস্য সচিব হিসেবে আছেন প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক শারমিন রেজোয়ানা। এছাড়া সদস্য হিসেবে আছেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ কামাল হোসেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক মো: নজরুল ইসলাম, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ফাহাদ জিয়া। এছাড়াও এ কমিটিতে বিশ্ববিদ্যালয়ের বাইরের দুইজন ব্যক্তি রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ষষ্ঠ ও অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনের সময় বাড়ল ২০ দিন
বিদেশের কেন্দ্রগুলোতে ৯৪ শতাংশ পরীক্ষার্থী পাস
এইচএসসি-সমমানের ফল প্রকাশ, পাসের হার ৭৮.৬৪
উৎসবমুখর পরিবেশে খুলনা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন
কারাগার থেকে মুক্তি পেলেন জবি শিক্ষার্থী খাদিজা
নির্বাচনে আন্তর্জাতিক মহলের হস্তক্ষেপ, ঢাবির ৮ শতাধিক শিক্ষকের উদ্বেগ

আরও খবর