শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১.৬৬°সে
সর্বশেষ:

ওয়াগনার বিদ্রোহের পর প্রথম দর্শন দিলেন পুতিন

অনলাইন ডেস্ক :
ওয়াগনার বিদ্রোহের পর প্রথমবারের মতো জনসম্মুখে দেখা গেল রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে। ক্রেমলিন থেকে এক ভিডিও বার্তায় অংশ নিতে দেখা যায় তাকে।

‘ইঞ্জিনিয়ারস অব দ্য ফিউচার’ নামক তরুণদের একটি অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়েছিলেন পুতিন। অনুষ্ঠানটিতে তরুণদের সুন্দর ভবিষ্যৎ গড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বাহ্যিক সব বাধা-বিপত্তি উপেক্ষা করে অদম্য বাসনা নিয়ে লক্ষ্য পূরণে এগিয়ে যেতে হবে।

শনিবার রাতের দিকে চুক্তিতে পৌঁছার পর ওয়াগনারের যোদ্ধারা মস্কোগামী অভিযান স্থগিত করে। চুক্তিতে রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর রোস্তভ থেকে ওয়াগনার সেনাদের প্রত্যাহার ও তাদের নিরাপত্তার নিশ্চয়তা দেওয়া হয়। চুক্তির পর রাশিয়ার পরিস্থিতি এখন অনেকটা শান্ত।

বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোর মধ্যস্থতায় ওয়াগনার কমান্ডার ইয়েভগেনি প্রিগোজিন বেলারুশে চলে যাবেন বলে জানায় ক্রেমলিন। তবে তিনি এখন কোথায় তা জানা যায়নি।

এদিকে ইয়েভগেনি প্রিগোজিনের বিরুদ্ধে করা ফৌজদারি মামলা তুলে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হলেও তা এখনো তুলে নেওয়া হয়নি। বরং তার বিরুদ্ধে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে। বিশেষজ্ঞদের মধ্যে অনেকে বলছেন, ওয়াগনার প্রধানকে হত্যা করা হতে পারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত: সিআইডি
বেইলি রোডে আগুন, ৫ সদস্যের তদন্ত কমিটি
বেইলি রোডে আগুনে পুড়ে নিহত ৪৩
বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন
ইউরোপে আশ্রয় পেতে ৪০ হাজার বাংলাদেশির রেকর্ড আবেদন
সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের জন্য দান করে গেছেন সেই মার্কিন সেনা

আরও খবর