বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৭৯°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

ওয়াগনারকে ধন্যবাদ দিলেন পুতিন

অনলাইন ডেস্ক:
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রক্তপাত এড়িয়ে যাওয়ার জন্য ভাড়াটে বাহিনী ওয়াগনারের কমান্ডার ও সৈন্যদের ধন্যবাদ দিয়েছেন। সেই সঙ্গে তিনি বলেছেন, তাদের অধিকাংশই দেশপ্রেমিক।

পুতিন বলেন, তিনি ওয়াগনার যোদ্ধাদের বেলারুশে স্থানান্তরিত করতে বা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সাথে একটি চুক্তি স্বাক্ষর করার বা কেবল তাদের পরিবারের কাছে ফিরে যাওয়ার অনুমতি দেওয়ার প্রতিশ্রুতি পালন করবেন।

ডেইলি সাবাহ জানিয়েছে, তবে রুশ নেতা তার বক্তব্যে বিদ্রোহে নেতৃত্বদানকারী ভাড়াটে প্রধান ইয়েভজেনি প্রিগোজিনের নাম কথা উল্লেখ করেননি।

পুতিন আরও বলেন, তিনি গত সপ্তাহে একটি সশস্ত্র বিদ্রোহের সময় রক্তপাত এড়াতে আদেশ দিয়েছিলেন, যা তার শাসনকে বিপর্যস্ত করেছিল। তিনি বলেন, পশ্চিম ও কিয়েভ চায়, রাশিয়ানরা ‘একে অপরকে হত্যা করুক’। কিন্তু সেটা না করে নাগরিকদেরকে তাদের ‘দেশপ্রেমের’ জন্য ধন্যবাদ জানান তিনি।

খবরে বলা হয়েছে, ওয়াগনার বস ইয়েভজেনি প্রিগোজিনের সাথে মধ্যস্থতা করার জন্য বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোকেও ধন্যবাদ জানান রুশ প্রেসিডেন্ট।

ওয়াগনার প্রধান মস্কো অভিমুখে যাত্রা থামানোর পর এখন বেলারুশে রয়েছেন বলে মনে করা হচ্ছে। তবে তার অবস্থান এখনও নিশ্চিত হওয়া যায়নি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে
কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ
ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের
জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত
দুই শতাধিক ড্রোন-ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান

আরও খবর