মঙ্গলবার, ৫ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ ৫.১৯°সে
সর্বশেষ:
বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত চীনের জলসীমায় যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজ আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ইন্দোনেশিয়ায় নিহত ১১ জয়পুরহাটে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস রাজবাড়ীতে ট্রেনের ধাক্কায় দুইজনের মৃত্যু ঘূর্ণিঝড় মিগজাউম আরও অগ্রসর হয়েছে আমেরিকায় জন্ম নেয়া এক মুসলিম ডাক্তারের ৬১ বছর বয়সে সিটিজেনশিপ বাতিল আন্তর্জাতিক ফারাক্কা কমিটির চেয়ারম্যান ও ফোবানা’র সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান সালু গুরুতর অসুস্থ, দোয়া কামনা নিউজার্সীর আটলান্টিক সিটিতে ‘শীতকালীন ওয়ান্ডারল্যান্ড হলিডে প্যারেড’ নিউইয়র্কে ছুরি হামলায় দুই শিশুসহ নিহত ৪ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বাড়ছে দাগি সন্ত্রাসীদের আনাগোনা, কিশোর গ্যাংও সক্রিয় রাজশাহীতে ১৭ মনোনয়নপত্র বাতিল, সবাই স্বতন্ত্র

ওমরাহ ভিসা নিয়ে ভিক্ষা করতে যাচ্ছিলেন সৌদি আরব, বিমানবন্দরে ধরা ১৬ ভিক্ষুক

অনলাইন ডেস্ক :
সৌদি আরব যাচ্ছিলেন ভিক্ষা করতে। এ জন্য কৌশল করে নিয়েছিলেন ওমরাহ পালনের ভিসা। কিন্তু শেষ রক্ষা হয়নি, সৌদি আরব পৌঁছার আগে বিমানবন্দরেই ধরা পড়েন ১৬ ভিক্ষুক। নিরাপত্তা বাহিনী তাদের গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানে।

দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ডন এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে— পাকিস্তানের মুলতান বিমানবন্দরে এই ঘটনা ঘটেছে। সম্প্রতি আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়েছে, পাকিস্তানি ভিক্ষুকদের বিষয়ে দেশটিকে সতর্ক করেছে সৌদি সরকার। তার মধ্যেই এমন ঘটনা ঘটল।

করাচিভিত্তিক গণমাধ্যমটি জানিয়েছে, বিমানে চেপে বসার পর একদম শেষ মুহূর্তে ওই ব্যক্তিদের নামিয়ে আনা হয়।

খবরে বলা হয়েছে, পাকিস্তানের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফআইএ) ওমরাহ পালনের নামে সৌদিতে ভিক্ষা করতে যাওয়া ওই চক্রের সন্ধান পায়। দুই দিন আগে এই গ্রেফতারের ঘটনাটি ঘটে। গ্রেফতারদের মধ্যে এক শিশু ও ১১ নারী রয়েছেন।

গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে ভিক্ষাবৃত্তি করার জন্য তারা সৌদি আরব যাচ্ছিলেন বলে স্বীকার করেছেন। তারা আরও জানান, তাদের সৌদি আরবে যাওয়ার ব্যবস্থা যে ট্রাভেল এজেন্সির লোকজন করে দিয়েছে, তাদের ভিক্ষা করে পাওয়া অর্থের অর্ধেক দেওয়ার চুক্তি হয়েছে।

ওমরাহ ভিসার মেয়াদ শেষ হলেই তারা দেশে ফিরে আসতেন বলেও জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত
চীনের জলসীমায় যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজ
আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ইন্দোনেশিয়ায় নিহত ১১
ঘূর্ণিঝড় মিগজাউম আরও অগ্রসর হয়েছে
নিউইয়র্কে ছুরি হামলায় দুই শিশুসহ নিহত ৪
সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বাড়ছে দাগি সন্ত্রাসীদের আনাগোনা, কিশোর গ্যাংও সক্রিয়

আরও খবর