বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৮৬°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

এবারের হজ নিয়ে যা বললেন শায়খ সুদাইস

অনলাইন ডেস্ক:
হারামাইন শরিফাইন পরিচালনা পর্ষদের প্রধান শায়খ ড. আব্দুর রহমান আস সুদাইস হজ সিজন ২০২৩-এর ব্যবস্থাপনা ও সফলতার জন্য সৌদি শাহজাদা মুহাম্মদ বিন সালমানকে অভিনন্দন জানিয়েছেন।

সাবাক ওয়েব সাইটের খবরে বলা হয়েছে, শায়খ সুদাইস মিনায় শাহজাদা মুহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাতের সময় এবারের হজ মৌসুমের সফলতার জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, হাজিদের মানসম্মত স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। হাজিদের নিরাপত্তা ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সর্বোত্তম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এবার স্মার্ট প্রযুক্তি, কৃত্রিম বুদ্ধিমত্তা ও ডিজিটাল অ্যাপ ব্যবহারের মাধ্যমে সেবার মান উন্নয়ন করা হয়েছে।

তিনি বলেন, হজ আয়োজনের সফলতা এবং ডিজিটাল প্রযুক্তির পূর্ণ ব্যবহারের কৃতিত্ব শাহজাদা মুহাম্মদ বিন সালমানের প্রাপ্য।

তিনি আরও বলেন, বিদায়ী তাওয়াফের বিষয়টিও সফলভাবে সম্পন্ন হয়েছে। সর্বোচ্চ ‍ও আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী হজযাত্রীদের সর্বোত্তম সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে।

মাতাফ ও মসজিদুল হারামের করিডোর সম্প্রসারণের কারণে হারামের সীমানায় হাজিদের ধারণ ক্ষমতা বেড়েছে।

হারামাইন শরীফাইন অপারেশনাল প্ল্যানের দ্বিতীয় পর্বে সমস্ত ফিল্ড টিম শতভাগ সচেতন এবং হাজিদের সর্বশেষ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সেবা প্রদানের ব্যাপারেও সচেষ্ট ছিলো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে
কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ
ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের
জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত
দুই শতাধিক ড্রোন-ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান

আরও খবর