মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০.৩৮°সে
সর্বশেষ:
সিলেট রেঞ্জ ডিআইজি কর্তৃক বিশ্বম্ভরপুর থানায় ব্রেস্ট ফিডিং কর্ণার ও লাইব্রেরি উদ্ভোধন সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা আলোচিত পাপিয়া কুমিল্লা কারাগার থেকে জামিনে মুক্তি লাভ একাদশে ভর্তিতে প্রথম পর্যায়ের ফল জানবেন যেভাবে

এখন বিশ্ববিদ্যালয়ে সেশনজট নেই: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি
এখন বিশ্ববিদ্যালয়ে সেশনজট নেই বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বুধবার দুপুরে সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার আহবান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশকে চিনতে হবে।রসের সঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।বিশ্বের দরবারে দেশকে উঁচুতে তুলে ধরার মানসিকতা নিয়ে বড় হতে হবে।

তিনি বলেন, দেশপ্রেমিক ও দায়িত্বশীল প্রজন্ম তৈরি করতে বর্তমান সরকার শিক্ষাক্রমে গুণগত পরিবর্তন এনেছে। আগে শিক্ষার্থীদের শিক্ষাজটে পড়তে হতো। শিক্ষাজীবনের মূল্যবান সময় নষ্ট হতো। এখন বিশ্ববিদ্যালয়ে সেশনজট নেই। সময়মতো শিক্ষাজীবন শেষ করে কর্মে প্রবেশ করতে সক্ষম হচ্ছে শিক্ষার্থীরা।দেশে বর্তমানে কারিগরি ও প্রতিষ্ঠানিক শিক্ষার বিস্তার ঘটছে।

শিক্ষকদের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে দেশের উন্নয়ন অংশীদার হিসেবে গড়তে আপনাদের ভূমিকা গুরুত্বপূর্ণ। এই শিক্ষার্থীদের আগামীর জন্য আত্মবিশ্বাসী করে গড়ে তুলতে হবে। তাদের হাত ধরেই স্মার্ট বাংলাদেশ গঠন হবে।

সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. আব্দুল বারী শাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্যাহ আল মামুন, জেলা শিক্ষা অফিসার মো. লুৎফর রহমান প্রমুখ বক্তৃতা করেন।
পরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় সাফল্য অর্জনকারী কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিলেট রেঞ্জ ডিআইজি কর্তৃক বিশ্বম্ভরপুর থানায় ব্রেস্ট ফিডিং কর্ণার ও লাইব্রেরি উদ্ভোধন
সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে
তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা
লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ
যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার

আরও খবর