মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০.৭৫°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

উত্তরাখণ্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুলিশসহ ১৫ জনের মৃত্যু

অণলাইন ডেস্ক:
ভারতের উত্তরাখণ্ড রাজ্যে বৈদ্যুতিক ট্রান্সফরমারে বিস্ফোরণের পর একটি সেতু বিদ্যুৎতায়িত হয়ে এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত ১৫ জন মারা গেছেন।

মঙ্গলবার গভীর রাতে রাজ্যটির চামোলি জেলায় অলকানন্দা নদীর একটি সেতুতে এ ঘটনা ঘটে। সেতুটি ‘নমামি গঙ্গে’ প্রজেক্টের একটি অংশ বলে জানিয়েছে এনডিটিভি।

খবরে বলা হয়, এই প্রকল্পের কাজ চলাকালেই ট্রান্সফরমারটিতে বিস্ফোরণ ঘটে। সেতুর একটি লোহার রেলিং বিদ্যুতের সংস্পর্শে আসায় ঘটে এই দুর্ঘটনা।

এ ঘটনায় বিদ্যুৎপৃষ্ট হয়ে ২১ জন গুরুতর আহত হন। তাদের হাসপাতালে নেওয়ার পর ১৫ জনের মৃত্যু হয়।

রাজ্য পুলিশের ডিজি অশোক কুমার বলেছেন, ‘১৫ জন বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন। যার মধ্যে পুলিশের একজন উপ-পরিদর্শক এবং তিনজন নিরাপত্তারক্ষী ছিলেন। এ দুর্ঘটনার কারণ উদঘাটনে তদন্ত শুরু হয়েছে।’

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ওই সেতুটি একটি বাঁধের ওপর ছিল। সেটির পাশের রেলিংটি বিদ্যুতায়িত হয়েছিল। সেখানকার প্রজেক্টের কেয়ারটেকার গণেশ লাল প্রথম বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। এরপর যারা নিহত হন তারা সবাই ওই রেলিং স্পর্শ করেছিলেন।

হতাহতদের অধিকাংশই প্রকল্পে কাজ করা শ্রমিক। নিহত পুলিশের উপরিদর্শক পিপালকোটি ফাঁড়ির ইনচার্জ ছিলেন। রাজ্যের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে
কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ
ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের
জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত
দুই শতাধিক ড্রোন-ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান

আরও খবর