শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.২°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

ইসরাইলে জরুরি ঐক্য সরকার গঠনের ঘোষণা

অনলাইন ডেস্ক :
ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের সঙ্গে যুদ্ধে জয় পেতে জরুরি ঐক্যের সরকার গঠনে একমত হয়েছে ইসরাইলের ক্ষমতাসীন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং বিরোধী নেতা বেনি গান্তজ।

বুধবার এক যৌথ বিবৃতিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, জাতীয় ঐক্যের সরকার হামাসের বিরুদ্ধে যুদ্ধ ব্যতিত অন্য কোন নীতি নির্ধারণ করবে না।

এর আগে হামাসের সঙ্গে চলমান যুদ্ধের পরিপ্রেক্ষিতে দেশটিতে জাতীয় ঐক্যের সরকার গঠনের দাবি তুলেছেন দেশটির অর্থনীতি ও শিল্পমন্ত্রী নির বারকাত। বারকাত বলেছেন, ইসরাইল এ মুহূর্তে যুদ্ধে রয়েছে এবং একটি জাতীয় ঐক্য সরকার গঠনের উপযুক্ত সময় এটি।

তিনি আরও বলেন, সমাজের সকল অংশের যোদ্ধারা ইসরাইল রাষ্ট্রের জন্য যুদ্ধ করতে যাচ্ছে এবং আমাদের অবশ্যই তাদের সমর্থন করতে হবে। সেজন্য একটি জাতীয় ঐক্য সরকার দরকার, যারা সমগ্র জনগণের প্রতিনিধিত্ব করবে। আমাদের আজ ঐক্য সরকার প্রতিষ্ঠা করতে হবে এবং একসঙ্গে যুদ্ধে জয়ী হতে হবে।

গত শনিবার ভোরে ইসরাইলের অভ্যন্তরে হামলা চালায় হামাস। দীর্ঘ বছরের দমন-পীড়ন, গণহত্যা, অবৈধ বসতি স্থাপন, সাম্প্রত বসতি স্থাপনকারীদের হামলাসহ নানা শোষণ-বঞ্চনার প্রতিবাদে ওই হামলা চালানো হয় বলে দাবি করেছে প্রতিরোধ সংগঠনটি।

হামাসের হামলার পর পালটা জবাব দেওয়া শুরু করে ইসরাইলি বাহিনী। উভয়পক্ষের সংঘাত পঞ্চম দিনে পা দিয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো খবর দিয়েছে, দুই পক্ষের মধ্যকার সংঘাতে এ পর্যন্ত ২ হাজার ২৫৫ জন মানুষ প্রাণ হারিয়েছে। এর মধ্যে ইসরাইলের ১২০০ এবং ফিলিস্তিনের ১০৫৫ জন।

ইসরাইলের ব্যাপক বিমান হামলায় লক্ষাধিক ফিলিস্তিনি উদ্বাস্তুতে পরিণত হয়েছে। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা এখন এক ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি
আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা

আরও খবর