শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.৪২°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

ইসরাইলকে ঠেকাতে মুসলিম দেশগুলোকে যে আহ্বান ইরানের

অনলাইন ডেস্ক:
অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) সদস্যদের ইসরাইলের ওপর তেল নিষেধাজ্ঞাসহ অন্যান্য নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানানো হয়েছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান এ আহ্বান জানিয়েছেন। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বুধবার সৌদি শহর জেদ্দায় ক্রমবর্ধমান ইসরাইল-ফিলিস্তিন সংঘাত নিয়ে আলোচনার জন্য ওআইসির এক জরুরি বৈঠকে এ আহ্বান জানান আব্দুল্লাহিয়ান। খবর আলজাজিরার।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ‘আমির আব্দুল্লাহিয়ান ইসলামিক দেশগুলো দ্বারা ইসরাইলের ওপর অবিলম্বে ও সম্পূর্ণ নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছেন।’

আব্দুল্লাহিয়ান আরও বলেন, ‘গাজার আল আহলি আরব হাসপাতালে মারাত্মক হামলার জন্য ইসরাইলের সব রাষ্ট্রদূতকে বহিষ্কার করা উচিত।’

এছাড়া গাজায় ইসরাইলের সংঘটিত সম্ভাব্য যুদ্ধাপরাধ নথিভুক্ত করতে ইসলামিক আইনজীবীদের একটি দল গঠনেরও আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার রাতে গাজার একটি হাসপাতালে ইসরাইলের বিমান হামলায় ৮শ’রও বেশি মানুষ নিহত হয়েছেন। হামলার পর সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকাজুড়ে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ শুরু হয়েছে।

জর্ডানের পাশাপাশি তুরস্কে অবস্থিত ইসরাইলের দূতাবাস ও লেবাননে মার্কিন দূতাবাসের কাছে বিক্ষোভ শুরু হয়। ইরান, মরক্কো, তিউনিসিয়া, ইয়েমেন ও ইরাকেও বিক্ষোভ সংঘটিত হয়েছে।

হামলার জেরে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তার মার্কিন সমকক্ষের সঙ্গে একটি শীর্ষ সম্মেলন বাতিল করেছেন। বলেছেন, হাসপাতালে বিস্ফোরণ একটি ‘ভয়াবহ যুদ্ধ গণহত্যা’। ইসরাইল ‘রেডলাইন’ অতিক্রম করেছে বলেও মন্তব্য করেছেন তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি
আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা

আরও খবর