শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৬২°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

ইরানে ‘নজিরবিহীন’ তাপপ্রবাহ, দুই দিনের ছুটি ঘোষণা

অনলাইন ডেস্ক:
নজিরবিহীন তাপের কারণে ইরানে দুই দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১ আগস্ট) এ-সংক্রান্ত সরকারি ঘোষণা আসে বলে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়। ঘোষণা অনুযায়ী দেশটিতে বুধবার ও বৃহস্পতিবার সরকারি ছুটি থাকবে।

দেশটির কর্তৃপক্ষ বয়স্ক ও স্বাস্থ্যগত ঝুঁকিতে থাকা ব্যক্তিদের বাড়িতে অবস্থান করার পরামর্শ দিয়েছে। ইরানের দক্ষিণাঞ্চলের অনেক শহর ইতিমধ্যে অস্বাভাবিক দাবদাহের কবলে পড়েছে।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, চলতি সপ্তাহে ইরানের দক্ষিণাঞ্চলীয় শহর আহভাজে তাপমাত্রা ১২৩ ডিগ্রি ফারেনহাইট (৫১ সেলসিয়াস) ছাড়িয়ে যায়। সরকারি মুখপাত্র আলি বাহাদোরি-জাহরোমিকে উদ্ধৃত করে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়, আজ ও কাল ছুটি থাকবে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইরানের হাসপাতালগুলো সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকবে। আজ ইরানের রাজধানী তেহরানের তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোয় বিশ্বের বড় একটা অংশের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যেতে দেখা গেছে। এর পেছনে মনুষ্যসৃষ্ট কারণে জলবায়ু পরিবর্তনের যোগসূত্র দেখছেন বিজ্ঞানীরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর