রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫.৪৪°সে
সর্বশেষ:
চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে বিক্রি হবে ১১০টি বিলাসবহুল গাড়ি ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ হাজীগঞ্জে ধর্ষণের ঘটনা গুজব : হিন্দু নেতারা কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০ প্রতীক্ষার রবিউল আউয়াল ৪ জন নিহতের ঘটনায় মাগুরায় গ্রাম ছেড়ে পালাচ্ছে মানুষ সানি-আমিশা জুটি মুক্তি পাবে ‘গাদার ২’ শিরশ্ছেদ-অঙ্গছেদের শাস্তির ব্যাপারে নতুন নির্দেশনা জারি করেছে তালেবান সারাদেশে মাদক পাঠাতেন খোকন ও রফিক যুক্তরাষ্ট্রের মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড যেসব চ্যানেলে দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 

বিমানবালাদের জন্য নতুন নিয়ম

ভিওএনজে ডেস্ক:
সব বিমানসংস্থাতেই বিমানবালাদের ইউনিফর্ম হিসেবে আঁটসাঁট শার্ট, স্কার্ট আর হাই পরার প্রচলন রয়েছে। তবে দীর্ঘ যাত্রা পথে এই ধরনের আঁটসাঁট পোশাক মোটেও স্বস্তিদায়ক নয়। কিন্তু তারপরও এই ধরনের পোশাক পরেই হাসিমুখে যাত্রীদের সেবা দিতে বাধ্য হন বিমানবালারা।এসব আঁটসাঁট পোশাকের বদলে বিমানবালাদের আরামদায়ক পোশাক পড়ার নির্দেশ দিয়েছে ইউক্রেনের স্কাইআপ এয়ারলাইনস।

কর্মীদের মধ্যে এক জরিপ চালিয়ে স্কাইআপ এয়ারলাইনস দেখেছে যে দীর্ঘ যাত্রা পথে এ ধরনের পোশাক পরে বিরক্ত নারী বিমানকর্মীরা। তাই সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে, বিমানকর্মীরা যাত্রা পথে ট্রাউজার ও স্নিকার পরতে পারবেন।

এ ব্যাপারে, বিমান কর্মী ডারিয়া সোলোমেনায়া (২৭) জানান, হাই হিল পরে ১২ ঘণ্টা ঠাঁই দাঁড়িয়ে থাকার পর হাঁটাই কষ্টকর হয়ে যায়।

এতে স্বাস্থ্য ঝুঁকি রয়েছে জানিয়ে ডারিয়া বলেন, আমার অনেক সহকর্মীই স্থায়ী রোগী হয়ে গেছেন। হাই হিল পরার কারণে তাদের পায়ের আঙ্গুল আর পায়ের নখ, দুইটাই ক্ষতিগ্রস্ত হয়েছে।

এছাড়া আঁটসাঁট স্কার্ট আর হাইহিল পরার আরও সমস্যা আছে বলে জানান তিনি। তার মতে, কোনো বিমানের জরুরি অবতরণের দরকার হলে একজন বিমানকর্মীকেই সবার আগে দ্রুত এগুতে হয়। কিন্তু এ ধরনের পোশাক পরে দ্রুত হাঁটাচলা করা কঠিন বলে জানান ডারিয়া।

এসব বিষয় বিবেচনা করে কর্মীদের জন্য ইউনিফর্ম হিসেবে হাই হিলের বদলে স্নিকার আর স্কার্টের বদলে ট্রাইজার পরার নির্দেশনা দেওয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ২০১৬ সালে প্রতিষ্ঠিত ইউক্রেনের এই বিমানসংস্থাটি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ৪ শ্রেণির অভিবাসীরা পাবেন গ্রিনকার্ড
২৮ সেপ্টেম্বর শাহজালালে চালু হচ্ছে আরটি পিসিআর টেস্ট
কাজের উদ্দেশে ভিজিট ভিসায় দুবাই যেতে দেবে না ইমিগ্রেশন পুলিশ
জরিমানা দেওয়ায় উদ্বেগ -উৎকণ্ঠায় মালয়েশিয়া প্রবাসীরা
কানাডায় অভিবাসন: সামাজিক সমস্যার একাল-সেকাল
বিদেশে উচ্চশিক্ষা করতে চাইলেও প্রয়োজন সুপরিকল্পিত সিদ্ধান্ত গ্রহণ

আরও খবর


close