মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.২২°সে
সর্বশেষ:
ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক ১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা উপকূলীয় অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা, টুর্নামেন্টের সম্পূর্ণ পুরস্কার তালিকা ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা ইউক্রেনে সেনা পাঠাবেন না বাইডেন কুমিল্লায় কবি নজরুলের জন্মবার্ষিকী উপলক্ষে ১ হাজার শিক্ষার্থীদের সম্মিলিত কন্ঠে ” কারার ঐ লৌহ কপাট” পরিবেশন জানা গেল বাংলাদেশে কুরবানি ঈদের সম্ভাব্য তারিখ

ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের জন্য ই-পাসপোর্ট চালু

জমির হোসেন, ইতালি থেকে
ইতালিতে বহুল আলোচিত ই-পাসপোর্ট চালু করা হয়েছে। ২৭ জুলাই রোমে বাংলাদেশ দূতাবাসে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়। এতে প্রবাসীরা খুবই খুশি।

এ বিষয়ে দূতাবাস জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে এবং ইতালি প্রবাসী বাংলাদেশিদের অধিকতর সেবা প্রদানের উদ্দেশ্যে বাংলাদেশ দূতাবাস ইতালির রোমে ২৭ জুলাই বহুল প্রতীক্ষিত ই-পাসপোর্ট কার্যক্রম চালু করা হয়েছে।

এ সময় দূতাবাসে সেবাগ্রহীতাদের উপস্থিতিতে ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাদাত হোসেন। অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এদিন দূতাবাসে ই-পাসপোর্ট সিস্টেম ও সার্ভার সফলভাবে স্থাপন করে পরীক্ষামূলক এনরোলমেন্ট সম্পন্ন করা হয় এবং উদ্বোধনী অনুষ্ঠানে ৬ জন আবেদনকারীর মধ্যে ই-পাসপোর্টের এনরোলমেন্ট স্লিপ দেওয়া হয়।

ই-পাসপোর্ট সেবা চালু করার জন্য সেবাগ্রহীতারা সন্তোষ প্রকাশ করেন। একই সঙ্গে দূতাবাসকে ধন্যবাদ জানান প্রবাসী বাংলাদেশিরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মালয়েশিয়ায় কাজ করেও বেতন নেই, অনাহারে ৩৬ বাংলাদেশি
মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘পাসপোর্ট’ নিয়ে জরুরি বিজ্ঞপ্তি
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড
১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা

আরও খবর