মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৬°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

ইট দিয়ে মাথা থেঁতলে সাংবাদিক নাদিমকে হত্যা

জামালপুর প্রতিনিধি :
জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে ইট দিয়ে মাথা থেঁতলে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত ১০টার দিকে বকশীগঞ্জ পৌর শহরের টিএন্ডটি রোডে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে পেশাগত কাজ শেষে বাসায় ফেরার পথে টিএন্ডটি রোড এলাকায় একদল সন্ত্রাসী একাত্তর টিভির বকশীগঞ্জ প্রতিনিধি ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমকে (৪০) টেনেহিঁচড়ে অদূরে নিয়ে ইট দিয়ে মাথা থেঁতলে মারাত্মক জখম করে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়।

খবর পেয়ে স্বজনরা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ হাসপাতালে পরে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থা আরও সংকটাপন্ন হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়; সেখানে দুপুরে তিনি মারা যান।

এ বিষয়ে সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম জানান, গত এক মাস যাবত উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর সঙ্গে অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা বিষয়ে নিউজ নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এরই জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। তার অকাল মৃত্যুতে জামালপুর জেলাসহ আশপাশ জেলায় সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে আসে।

এদিকে সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। পাশাপাশি হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি করেন।

জানা গেছে, গোলাম রাব্বানী নাদিম ২০০৯ সালে যুগান্তরের বকশীগঞ্জ প্রতিনিধি সরওয়ার জামান রতনের হাত ধরে সাংবাদিকতা শুরু করেন। প্রথমে দৈনিক মানবজমিনে, পরে প্রকাশক ও সম্পাদক সাপ্তাহিক বকশীগঞ্জ নামে একটি পত্রিকা বের করেন। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বকশীগঞ্জ থানার ওসি সোহেল রানা জানান, ঘটনার পরপরই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিসিটিভির ভিডিও ফুটেজ পাওয়া গেছে। ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনকে চিহ্নিত করতে পেরেছি। হামলাকারীদের গ্রেফতারে অভিযান চলছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব
কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক
ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে

আরও খবর