শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৪২°সে
সর্বশেষ:
প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮ স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার নতুন অভিযোগ

অনলাইন ডেস্ক :

রাশিয়ার পক্ষ থেকে এবার ইউক্রেনের বিরুদ্ধে নতুন অভিযোগ করা হলো। মস্কো দাবি করছে, ইউক্রেনীয় গোয়েন্দারা রাশিয়ায় নতুন ‘সন্ত্রাসী হামলার’ পরিকল্পনা করছে। যার মধ্যে পারমাণবিক উপাদান সম্বলিত ‘ডার্টি বোমা’ ব্যবহার করা রয়েছে।

তুর্কি সংবাদমাধ্যম ইয়েনি শাফাক এক প্রতিবেদনে জানিয়েছে, রাশিয়া মঙ্গলবার এমন দাবি করেছে। রুশ ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি) তার ওয়েবসাইটে পোস্ট করা এক বিবৃতিতে এমন দাবি করেছে।

এতে বলা হয়েছে, রাশিয়ার নিরাপত্তা বাহিনীর হাতে আটক ইউক্রেনের সামরিক পাইলটরা তাদের জিজ্ঞাসাবাদের সময় চক্রান্তের কথা স্বীকার করেছে।

এফএসবি তার দাবির সত্যতার প্রমাণস্বরূপ বিবৃতির সঙ্গে এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে দেখানো হয়েছে, দুই ইউক্রেনীয় সামরিক পাইলটকে এপ্রিল ও মে মাসে ব্রায়ানস্ক ও তুলা অঞ্চলে জোরপূর্বক অবতরণ করার পর আটক করা হয়েছিল। এর পর তারা পুরো ষড়যন্ত্র প্রকাশ করে দেয়।

এফএসবির বিবৃতিতে বলা হয়েছে, আটক ইউক্রেনীয় পাইলটরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে যে, দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের (ডিএমইউ) প্রধান ডিরেক্টরেট অফ ইন্টেলিজেন্স (এমডিআই) এই সন্ত্রাসী কর্মকাণ্ডের পরিকল্পনা ও বাস্তবায়ন করেছে।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার
কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প
কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী
জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র
হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব
বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের

আরও খবর