মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০.৭৫°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

ইউক্রেনের পূর্বাঞ্চলে লুহানস্কে ইউক্রেনের পাল্টা হামলায় নিহত ৫

TOPSHOT - A Ukrainian serviceman stands near a destroyed Russian tank in the northeastern city of Trostyanets', on March 29, 2022. - Ukraine said on March 26, 2022 its forces had recaptured the town of Trostyanets, near the Russian border, one of the first towns to fall under Moscow's control in its month-long invasion. (Photo by FADEL SENNA / AFP) (Photo by FADEL SENNA/AFP via Getty Images)

অনলাইন ডেস্ক :
ইউক্রেনের পূর্বাঞ্চলে লুহানস্ক অঞ্চলে রাশিয়ার নিয়ন্ত্রিত এলাকায় ইউক্রেনের গোলাবর্ষণে এক গ্রামের পাঁচজন নিহত হয়েছেন। এ ছাড়া ইউক্রেনের ড্রোনে রাশিয়ার দক্ষিণাঞ্চলের একটি তেল শোধনাগারে আগুন ধরে গেছে।

বুধবার মেসেজিং অ্যাপ টেলিগ্রামে রাশিয়ার নিয়োগকৃত আঞ্চলিক গভর্নর ভায়াচেস্লাভ গ্লাদকভ বিষয়টি নিশ্চিত করেছেন। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের গোলা এক সপ্তাহের মধ্যে তৃতীয়বার সীমান্তের কাছে একটি রুশ শহরেও আঘাত হেনেছে, যা বেশ কয়েকটি ভবন ও গাড়ি ক্ষতিগ্রস্ত করার পাশাপাশি চারজনকে আহত হয়েছেন।

মস্কোর একাধিক ভবনে হামলার উদ্দেশ্যে ইউক্রেনের ড্রোন পাঠানো নিয়ে ক্রেমলিনের অভিযোগের পর দিন লুহানস্কের কারপাতি গ্রামে রাতে যুক্তরাষ্ট্রের বানানো হিমারস রকেট লঞ্চার দিয়ে ছোড়া কিয়েভের গোলায় পাঁচজন নিহত ও ১৯ জন আহত হয়েছেন, জানিয়েছেন অঞ্চলটিতে রাশিয়ার নিয়োগ দেওয়া কর্মকর্তারা।

পূর্বাঞ্চলীয় লুহানস্ক অঞ্চলের প্রায় সব এলাকাই এখন রুশ বাহিনীর দখলে।

গভর্নর ভায়াচেস্লাভ গ্লাদকভ বলেন, ইউক্রেনের গোলা খারকিভ অঞ্চল সংশ্লিষ্ট সীমান্তের প্রায় ৭ কিলোমিটার উত্তরে অবস্থিত রুশ শহর শেবেকিনোতেও আঘাত হেনেছে।

তিনি বলেন, গোলা ৮ তলা একটি ভবনের ছাদ ও জানালা, চারটি বাড়ি, একটি স্কুল ও আরও কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত করেছে, দুজনকে হাসপাতালে পাঠান হয়েছে।

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় ক্রাসনোদার অঞ্চলের গভর্নর ভেনিয়ামিন কোন্দ্রাতিয়েভ বলেন, আফিপস্কি তেল শোধনাগারে আগুন ধরে যায়।

তিনি বলেন, আগুন দ্রুতই নিভিয়ে ফেলা হয়, কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আফিপস্কি শোধনাগারটি কৃষ্ণসাগরীয় বন্দর নভোরোসিস্ক থেকে খুব বেশি দূরে নয়, এই বন্দরের কাছে অন্য একটি তেল শোধনাগারও চলতি মাসে কয়েক দফা হামলার শিকার হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব
কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক
ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে

আরও খবর