মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.২৪°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

ইউক্রেনের পক্ষের ১৬০ বিদেশি যোদ্ধার বিচার শুরু করছে রাশিয়া

অনলাইন ডেস্ক :
রাশিয়ার ভাড়াটে যোদ্ধা সরবরাহকারী প্রতিষ্ঠান ওয়াগনার নিয়ে বেশ আলোচনা চলছে। এই পরিস্থিতিতে নতুন তথ্য জানাল রাশিয়া। ইউক্রেনের হয়ে ভাড়াটে যোদ্ধা হিসেবে কাজ করেছেন, এমন ১৬০ জনকে বিচারের আওতায় আনছে তারা।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসের বরাত দিয়ে দ্য গার্ডিয়ান বলেছে, ৩৩টি দেশ থেকে ১৬০ জন এসেছিলেন ইউক্রেনের হয়ে লড়াই করতে। ফৌজদারি অপরাধের অভিযোগে তাদের বিচার শুরু হচ্ছে। এ জন্য তদন্ত কমিটি হয়েছিল।

ওই তদন্ত কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, তারা এ জন্য রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন দপ্তরে কাছ থেকে নথি সংগ্রহ করেছেন। যে ১৬০ জনের বিচার হচ্ছে তাদের মধ্যে যুক্তরাষ্ট্র, জর্জিয়া, লাটভিয়া, সুইডেনের নাগরিকও রয়েছেন। তাদের বিচার শুরু হয়েছে।

পশ্চিমা দেশগুলো ইউক্রেনকে অস্ত্র দেওয়ার পাশাপাশি সেনা বা যোদ্ধ দিচ্ছে, এ অভিযোগ দীর্ঘদিন ধরেই করে আসছে রাশিয়া। এ ছাড়া ইউক্রেনের হয়ে ব্রিটিশ বাহিনীর সদস্য যুদ্ধ করছেন এবং ক্রিমিয়া ও রাশিয়ার মূল ভুখণ্ডের মধ্যকার সেতু ‘কার্চ ব্রিজে’ হামলায় পশ্চিমা সাহায্য করেছিল বলে অভিযোগ করেছিল রাশিয়া। যদিও এসব অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে পশ্চিমা দেশগুলো। এই পরিস্থিতিতে বিদেশি যোদ্ধাদের বিচার শুরু করল রাশিয়া।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব
কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক
ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে

আরও খবর