বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৬৫°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

ইউক্রেনের ক্রামাতোরস্কে রুশ হামলায় নিহত ১০

অনলাইন ডেস্ক :

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ক্রামাতোরস্ক শহরের একটি রেস্তোরাঁয় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৯ জন নিহত ও ৬১ জন আহত হয়েছে বলে জানিয়েছে সেখানকার জরুরি পরিষেবা বিভাগ।

ধ্বংসাবশেষের নিচে আটকে পড়াদের খোঁজে উদ্ধারকর্মীদের জরুরি তৎপরতাও অব্যাহত আছে, বলেছে তারা।

শহরটির ধারে একটি গ্রামে দ্বিতীয় আরেকটি ক্ষেপণাস্ত্রের আঘাতে আরও ৫ জন আহত হয়েছে বলেও জানিয়েছে ইউক্রেন।

বেশি হতাহত হয়েছে ক্রামাতোরস্কে রেস্তোরাঁয়, সেখানে নিহতদের মধ্যে তিনটি শিশুও আছে বলে কর্মকর্তাদের দাবির বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জরুরি পরিষেবার কর্মকর্তারা মেসেজিং অ্যাপ টেলিগ্রামে জানিয়েছেন, ভবনের ধ্বংসস্তূপের মধ্যে লোকজন আছে বলে মনে হচ্ছে, তাদের উদ্ধারে কাজ চলছে।

এদিকে ক্রেমেনচুকের একাধিক ভবনেও রুশ ক্ষেপণাস্ত্র হামলার খবর পাওয়া গেছে, যদিও তাতে কেউ হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি।

ক্রামাতোরস্কে ক্রেন ও অন্যান্য যন্ত্রপাতি নিয়ে উদ্ধারকর্মীদের কাজের ছবি দিয়েছে সেখানকার জরুরি বিভাগ।

রাতের ভিডিওবার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, এই হামলা দেখাচ্ছে, রাশিয়া যা করেছে, তাতে তাদের কেবল একটি জিনিসই প্রাপ্য, তা হল- পরাজয় এবং একটি ট্রাইব্যুনাল।

দোনেৎস্কের যুদ্ধক্ষেত্রের পশ্চিমে অবস্থিত ক্রামাতোরস্ক শহর কিয়েভ বাহিনীর রসদ সরবরাহে বেশ গুরুত্বপূর্ণ; রাশিয়া সেখানকার গুরুত্বপূর্ণ অনেক সেনা স্থাপনা এবং সেনা, অস্ত্র ও সরঞ্জাম লুকিয়ে রাখা বেসামরিক স্থাপনায়ও নিয়মিত হামলা চালাচ্ছে বলে মস্কোপন্থি একাধিক টেলিগ্রাম চ্যানেল বলেছে।

রাশিয়া গত বছরের ফেব্রুয়ারিতে তাদের প্রতিবেশী দেশে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করেছে। এই অভিযানে বেসামরিক ব্যক্তি ও লক্ষ্যের ওপর হামলা করা হচ্ছে না বলে শুরু থেকেই দাবি করে আসছে তারা।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড
ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র
অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার
ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০
রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও)
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!

আরও খবর