মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৮২°সে
সর্বশেষ:
সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা আলোচিত পাপিয়া কুমিল্লা কারাগার থেকে জামিনে মুক্তি লাভ একাদশে ভর্তিতে প্রথম পর্যায়ের ফল জানবেন যেভাবে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

আর্জেন্টিনার বিপক্ষে রুদ্ধশ্বাস ম্যাচে ড্র করল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক :কাতার বিশ্বকাপে শিরোপা জিতে আর্জেন্টিনার দীর্ঘ তিন যুগের স্বপ্নপূরণ হয়েছে। সেই সঙ্গে পূর্ণতা পেয়েছে কিংবদন্তি লিওনেল মেসির ক্যারিয়ার। এর পর থেকেই মাঠের খেলায় দুর্দান্ত সময় পার করছেন আলবিসেলেস্তেরা। প্রীতি ম্যাচে সম্প্রতি এশিয়া সফরে জয় পেয়েছে অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে। অন্যদিকে বিশ্বকাপ ব্যর্থতার পর থেকে হারের মধ্য দিয়েই যাচ্ছে ব্রাজিল।

সম্প্রতি সেনেগালের বিপক্ষে ৪ গোলের পরাজয় বরণ করেছে তারা। তবে সিনিয়রদের চেয়ে ভালো খেলেই কনমেবল আয়োজিত টুর্নামেন্ট পার করছে জুনিয়ররা। বৃহস্পতিবার রাতে আর্জেন্টিনার বিপক্ষে উত্তেজনাপূর্ণ ম্যাচে ড্র করেছে সেলেসাওরা।

লাতিন আমেরিকার দেশগুলোর ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল আয়োজন করেছে অনূর্ধ্ব-১৭ ফুটসাল ফুটবলের। এ টুর্নামেন্টের ম্যাচে বৃহস্পতিবার রাত ৩টায় ব্রি গ্রুপের শীর্ষে থেকে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। আগের ম্যাচেই উরুগুয়ের জালে ৭ গোল দিয়ে বিশাল ব্যবধানে জয় পেয়েছিল ব্রাজিল।

বৃহস্পতিবার ম্যাচ নিয়ে ছিল দারুণ উত্তেজনা। দুই দেশের জুনিয়র ফুটবলারদের টুর্নামেন্ট হলেও ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই উত্তাপ। আর এ আসরে মেসি-নেইমারদের দেশ একই গ্রুপে হওয়ায় উত্তেজনা ছড়িয়েছে আরও বেশি। ব্রাজিলের বিপক্ষে এ ম্যাচে জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিতে যাওয়ার সম্ভাবনা ছিল আলবিসেলেস্তেদের। তবে কাঙ্ক্ষিত জয় পায়নি তারা। প্রথমার্ধ্ব গোলশূন্য কাটলেও দ্বিতীয়ার্ধ্বে এসে পরিবর্তন হয় স্কোরলাইন।

উত্তেজনাপূর্ণ ম্যাচে কাল ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট আগে ব্রাজিলের হয়ে গোল করেন ব্রুনো দিয়াস। ১ গোলে পিছিয়ে পড়ে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। ম্যাচ শেষ হওয়ার মাত্র ৪৮ সেকেন্ড আগে আলবিসেলেস্তেদের হয়ে বেত্তনি গোল করলে ১-১ ড্রয়ে শেষ হয় ম্যাচ। ফলে দুদলই অপারজিত থাকায় সমান ১০ পয়েন্ট নিয়ে সেমিতে পৌঁছাল।

ব্রাজিল-আর্জেন্টিনা দুদলই সেমির টিকিট নিশ্চিত করেছে আরও আগেই। উরুগুয়ের বিপক্ষে ব্রাজিল বিশাল ব্যবধানে জয়ের সঙ্গে আর্জেন্টিনাও আগের ম্যাচে ৩-১ গোলে জিতে ইকুয়েডরের বিপক্ষে। তবে ব্রাজিলের বিপক্ষে জয় না পাওয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিতে যাওয়া হলো না আর্জেন্টিনার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে
যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড
এখনও সেমিফাইনালের সুযোগ দেখছেন শান্ত
বিশ্বকাপের সুপার এইট পর্বের সূচি
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ
বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার

আরও খবর