মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.২২°সে
সর্বশেষ:
ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক ১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা উপকূলীয় অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা, টুর্নামেন্টের সম্পূর্ণ পুরস্কার তালিকা ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা ইউক্রেনে সেনা পাঠাবেন না বাইডেন কুমিল্লায় কবি নজরুলের জন্মবার্ষিকী উপলক্ষে ১ হাজার শিক্ষার্থীদের সম্মিলিত কন্ঠে ” কারার ঐ লৌহ কপাট” পরিবেশন জানা গেল বাংলাদেশে কুরবানি ঈদের সম্ভাব্য তারিখ

আর্জেন্টিনার গোলকিপার মার্তিনেজ এখন ঢাকায়

স্পোর্টস ডেস্ক:
আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ এখন ঢাকায়। আজ সোমবার ভোরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। বিকেল পর্যন্ত ঢাকায় থাকার কথা তার। এরপর কলকাতার বিমানে উঠবেন মার্তিনেজ।

মার্তিনেজের ঢাকা সফরে খুব একটা আনুষ্ঠানিকতা নেই। বেলা দুইটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। এর আগে ফান্ডেডনেক্সটের কার্যালয়ে অবস্থান করবেন। মার্তিনেজের ঢাকায় আসা ও থাকার বন্দোবস্ত করেছে ফান্ডেডনেক্সট।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে মার্তিনেজের অবদান অনেক। কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস ও ফাইনালে ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকারে দলকে জিতিয়ে বিশ্বকাপের গোল্ডেন গ্লাভ পুরস্কার জিতেছেন মার্তিনেজ। বিশ্বকাপজুড়ে বাংলাদেশে আর্জেন্টাইন সমর্থকদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো, যা আন্তর্জাতিক গণমাধ্যমে খবর হওয়ার পর বাংলাদেশকে আর্জেন্টিনায় ব্যাপকভাবে পরিচিত করে তোলে। বাংলাদেশের সমর্থকদের কথা লিওনেল মেসি-মার্তিনেজদের কানেও যায়।

ভারতের ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্তের উদ্যোগে কলকাতা সফর করবেন মার্তিনেজ। পাশেই বাংলাদেশের অবস্থান হওয়ায় নিজে থেকেই ঢাকায় আসার আগ্রহ দেখান আর্জেন্টাইন গোলরক্ষক। সেই সূত্রে কলকাতায় যাওয়ার আগে ১১ ঘণ্টার জন্য ঢাকায় এসেছেন মার্তিনেজ।

অবশ্য যাদের টানে ঢাকায় আসা, সেই সমর্থকদের সঙ্গে দেখা হওয়ার সুযোগ নেই মার্তিনেজের। ফান্ডেডনেক্সটের কর্ণধার সৈয়দ আবদুল্লাহ জায়েদ বলেন, সাধারণ মানুষ যেন মার্তিনেজকে দেখার সুযোগ পান—এমন একটা অনুষ্ঠান করার কথা ভাবা হয়েছিল। তবে শেষ পর্যন্ত তা বাতিল করা হয়, ‘মার্তিনেজের এই সফর মূলত কলকাতাকে কেন্দ্র করে। ঢাকায় খুব কম সময় থাকবেন, তার ওপর আবার এমন লম্বা জার্নি করে আসছেন। পাবলিক প্রোগ্রামের ঝক্কিতে তাই আর যেতে চাইনি।

আজ বিকেলে ৪টা ৪০ মিনিটে ঢাকা ছেড়ে কলকাতায় রওনা হওয়ার কথা মার্তিনেজের। সেখানে আগামীকাল বেশ কিছু প্রোগ্রামে অংশ নেবেন তিনি। এর মধ্যে আছে শতদ্রু দত্ত ইনিশিয়েটিভের উদ্যোগে ‘তাহাদের কথা’ নামের একটা অনুষ্ঠান আর মোহনবাগান ক্লাবে গ্যারি সোবার্স, পেলে ও ম্যারাডোনার নামে গেটের উদ্বোধন এবং প্রদর্শনী ম্যাচে উপস্থিতি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির
পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত
রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত
ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক
১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল
ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা

আরও খবর