বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৩.৭°সে
সর্বশেষ:
গিলাতলা দক্ষিনপড়ায় বিট পুলিশিং কমিটির আয়োজনে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত নিউইয়র্কের আন নুর কালচারাল সেন্টারের গ্রাজুয়েশন সিরিমনি সম্পন্ন নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবে সাংবাদিকদের মতবিনিময় সভা অবশেষে জনসম্মুখে চীনের প্রেসিডেন্ট পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধানের মামলা সাফজয়ী নারী দলকে কোটি টাকার চেক দিল সেনাবাহিনী আমেরিকায় মা হয়েছেন বুবলী! ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা সুনামগঞ্জ জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক- নুরুল হুদা মুকুট সুনামগঞ্জে এলজিএসপির অগ্রগতি ও অর্জন অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত ত্রিশালে গুজবের বিলে শাপলার সৌন্দর্য, দর্শনার্থীদের ভিড়

বাইডেনকে বাংলাদেশে আসার আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক:

নিউইয়র্কে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রেসিডেন্ট জো বাইডেন এবং মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন।জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে উপস্থিত রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সন্ধ্যায় ‘আমেরিকান মিউজিয়াম অব নেচারাল হিস্ট্রি’তে আয়োজিত এ অনুষ্ঠানে বাইডেন ও শেখ হাসিনার ‘আলাপও হয়েছে’ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

বুধবার রাতে হোটেল লোটে প্যালেসে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেখা হয়েছে, আলাপ হয়েছে, ছবি হয়েছে। দুজনই, মিস্টার অ্যান্ড মিসেস বাইডেন, উনারা তাকে (শেখ হাসিনা) সাদরে স্বাগত জানান। তার পর প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেন।

তাৎক্ষণিকভাবে আলাপের বিস্তারিত না জানালেও পররাষ্ট্রমন্ত্রী বলেন, আলাপের পরে উনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কাছে জিজ্ঞেস করেছি; উনি বলেছেন যে ‘হ্যাঁ, আমি আলাপ করেছি। তাকে আমার দেশে আসার জন্য বলেছি এবং তিনি সেগুলো শুনেছেন’।

মোমেন জানান, প্রেসিডেন্ট বাইডেন জানতে চেয়েছিলেন জাতিসংঘ অধিবেশনে এটাই শেখ হাসিনার প্রথম অংশগ্রহণ কিনা। জবাবে শেখ হাসিনা তাকে জানান, এবার নিয়ে তার ১৮ বার হল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে শেখ হাসিনা চার মেয়াদ মিলিয়ে ১৯ বছর বাংলাদেশ সরকারের নেতৃত্ব দিচ্ছেন। গণতান্ত্রিক বিশ্বে সবচেয়ে দীর্ঘ দিন নির্বাচিত সরকারপ্রধান হিসেবে দায়িত্ব পালন করা নারী নেতা তিনি।

আর ডনাল্ড ট্রাম্পকে নির্বাচনে হারিয়ে যুক্তরষ্ট্রের প্রেসিডেন্ট হওয়া জো বাইডেন ২০২১ সালের ২০ জানুয়ারি শপথ নেন। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে এ বছর তিনি দ্বিতীয়বারের মতো জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশ নিচ্ছেন।

জাতিসংঘ অধিবেশনের ফাঁকে ফাঁকে বিভিন্ন উচ্চপর্যায়ের বৈঠক আর কর্মসূচিতে অংশ নিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

বুধবার জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের উদ্যোগে গঠিত ‘চ্যাম্পিয়নস গ্রুপ অফ গ্লোবাল ক্রাইসিস রেসপন্স’ (জিসিআরজি) আয়োজিত গোলটেবিল বৈঠকেও অংশ নেন শেখ হাসিনা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

অবশেষে জনসম্মুখে চীনের প্রেসিডেন্ট
পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার
ত্রিশালে গুজবের বিলে শাপলার সৌন্দর্য, দর্শনার্থীদের ভিড়
হাফেজ তাকরিমকে সংবর্ধনা দিল সরকার
স্ত্রীর মামলায় জামিন পেলেন ক্রিকেটার আল-আমিন
বদলি করা হলো ইউএনও মেহরুবাকে

আরও খবর


close