বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২.৯৭°সে
সর্বশেষ:
গিলাতলা দক্ষিনপড়ায় বিট পুলিশিং কমিটির আয়োজনে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত নিউইয়র্কের আন নুর কালচারাল সেন্টারের গ্রাজুয়েশন সিরিমনি সম্পন্ন নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবে সাংবাদিকদের মতবিনিময় সভা অবশেষে জনসম্মুখে চীনের প্রেসিডেন্ট পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধানের মামলা সাফজয়ী নারী দলকে কোটি টাকার চেক দিল সেনাবাহিনী আমেরিকায় মা হয়েছেন বুবলী! ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা সুনামগঞ্জ জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক- নুরুল হুদা মুকুট সুনামগঞ্জে এলজিএসপির অগ্রগতি ও অর্জন অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত ত্রিশালে গুজবের বিলে শাপলার সৌন্দর্য, দর্শনার্থীদের ভিড়

যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্রসপেক্ট পার্কে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশি কমিউনিটি ফেস্টিভ্যাল

বিশ্বজিৎ দে বাবলু, নিউজার্সি, যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্রসপেক্ট পার্ক সিটিত প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশি কমিউনিটি ফেস্টিভ্যাল। সিটির বোর্ড অব এডুকেশনের প্রেসিডেন্ট কমিশনার নিয়াজ নাদিম, জোবায়ের মতিন, শাহজান হান্নান সাজু সিটির ব্রাউন স্ট্রিটের হফস্ট্রা পার্কে এ ফেস্টিভ্যালের আয়োজন করেন।

প্রসপেক্ট পার্ক সিটি মেয়র মোহাম্মদ খায়রুল্লা গত শনিবার সকালে আয়োজকদের সাথে নিয়ে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য এই ফেস্টিভ্যালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এই দেশি ফেস্টিভ্যালে শিশু-কিশোর-কিশোরী থেকে শুরু করে বয়েবৃদ্ধ পর্যন্ত সর্বস্তরের প্রবাসী বাংলাদেশী ছাড়াও ভিন্ন দেশীদের উপস্থিতিতে মেলা প্রাঙ্গণ হয়ে উঠে এক টুকরো বাংলাদেশ। দৃশ্যত মেলায় অংশগ্রহনকারী প্রবাসীরা ছিলেন মুক্ত বিহঙ্গ।

ওই ফেস্টিভ্যালের বিশাল মূল মঞ্চে ছিল দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীদের গান আর পার্কে বসেছিলে নানা রকমের স্টল। ফেস্টিভ্যালের বিভিন্ন স্টল নানা পণ্যের পসরা দিয়ে সাজানো ছিল। ছিলো শাড়ী, চুড়ি, গহনার পাশাপাশি দেশীয় মুখরোচক খাবার। চমৎকার আবহাওয়ায় মূলত সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার কার্যক্রম চলে। মিনা আবেদিন পরিচালনায় মেলার সাংস্কৃতিক পর্বে বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী বাউল কালা মিয়া এবং শিমুল খানের গান উপস্থিত দর্শক-শ্রোতাদের মুগ্ধ করে। এছাড়াও নিউইয়র্ক ও নিউজার্সির জনপ্রিয় শিল্পীদের নাচ ও সঙ্গীত পরিবেশন কওে দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন।

অনুষ্ঠানে প্রসপেক্ট পার্ক সিটি মেয়র মোহাম্মদ খায়রুল্লাহ সিটি প্রশাষনের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের প্রথম বাংলাদেশি নারী মিউনিসিপাল ক্লার্ক বিউটি নাদিমসহ ফেস্টিভ্যাল আয়োজকদের বিশেষ সম্মাননা প্রদান করেন।

ফেস্টিভ্যালে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউজার্সি ডেমোক্রেট স্টেট চেয়ারম্যান জন কুরি, প্যাসাইক কাউন্টি কমিশনার প্যাট লেনোর, ব্রুস জেমস এবং টেরি ডাফি, প্রসপেক্ট পার্ক সিটি কাউন্সিলের সভাপতি আনন্দ সাহা, কাউন্সিলম্যান আলা মাতারী, মিউনিসিপ্যাল ​​ক্লার্ক বিউটি নাদিম, বিজনেস অ্যাডমিনিস্ট্রেটর ইন্তাশান চৌধুরী, প্যাটারসন সিটি কাউন্সিলের সভাপতি শাহিন খালিক, কাউন্সিল অ্যাট লার্জ ফরিদ উদ্দিন, কমিশনার ইমান হুসাইন এবং জয়েদ রহিম,নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সভাপতি আজমল আলী সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু-সহ নিউজার্সি বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

অবশেষে জনসম্মুখে চীনের প্রেসিডেন্ট
পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার
ত্রিশালে গুজবের বিলে শাপলার সৌন্দর্য, দর্শনার্থীদের ভিড়
দেশে ফেরার জন্য প্রবাসীকে টিকিট দিল হাইকমিশন
১০ বছর মেয়াদি পাসপোর্ট চান কুয়েত প্রবাসীরা
হাফেজ তাকরিমকে সংবর্ধনা দিল সরকার

আরও খবর


close