বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৭.৬৩°সে

যুক্তরাষ্ট্রে মসজিদে মুসলিমদের ওপর নজরদারির অভিযোগ

অনলাইন ডেস্ক:
ইসরাইলের সহায়তা নিয়ে মসজিদ ও মুসলিম কমিউনিটির উপর নজরদারি করার দাবি করেছে আমেরিকায় বসবাস করা মুসলিম জনগণের অধিকার নিয়ে কাজ করা একটি সংঘটন।

কাউন্সিল অব আমেরিকান ইসলামিক রিলেশন নামে সংঘটনটির প্রধান নির্বাহী নিহাদ আনোয়ার এফবিআই ও অনন্য নিরাপত্তা বাহিনীর কাছে আহ্বান করেছেন, তারা যেন মুসলিমদের ওপর নজরদারি করার বিষয়টি খতিয়ে দেখেন।

নিহাদ আনোয়ার মুসলিমদের ওপর নজরদারি করার জন্য দায়ী করেছেন ইনভেস্টিগেটিভ প্রজেক্ট অন টেরোরিজম (আইপিটি) নামে একটি সংঘটনকে।সাউদার্ন পোভার্টি ল সেন্টারের তথ্য অনুযায়ী, সংঘটনটি সৃষ্টি হয়েছিল মুসলিম বিদ্বেষ থেকে। তাদের ভাষ্য সংঘটনটি ইসরাইলের সহায়তা নিয়ে এ কাজ করছে।

নিহাদ আনোয়ার ইসরাইলের সম্পৃক্ততা থাকার কথা দাবি করে বলেন,স্টেভেন এমারসন ও তার সংঘটন আইপিটি মুসলিমদের ওপর নজরদারি চালাচ্ছে।

তিনি প্রশ্ন করে বলেন,কেন ইসরাইলের সহায়তা নিয়ে মুসলিমদের ওপর নজরদারি করতে দেয়া হচ্ছে? আমেরিকার মুসলিমদের ওপর ও বৈধ সংঘটনগুলোর ওপর নজরদারি কখনো করতে দেয়া উচিত না।

কাউন্সিল অব আমেরিকান ইসলামিক রিলেশন ২০২১ সালের ডিসেম্বরে জানায়, তারা তাদের ওহাইও শাখার নির্বাহী রমিন ইকবালকে বিশ্বাসঘাতকতা করার জন্য বহিষ্কার করেছে।সংঘটনটির পক্ষ থেকে জানানো হয়, রমিন ইকবাল গুরুত্বপূর্ণ নথি আইপিটির কাছে পাচার করেছে।

ওই ঘটনার পর কাউন্সিল অব আমেরিকান ইসলামিক রিলেশনের প্রধান নির্বাহী প্রথমবারের মতো নজরদারি করার বিষয়টি নিয়ে কথা বলেছেন।

তবে আইপিটি গণমাধ্যম আল জাজিরার কাছে এক বিবৃতিতে জানায়, তারা যুক্তরাষ্ট্র বা অন্য কোনো দেশ থেকে সহায়তা নেয় না। তারা সম্পূর্ণ স্বাধীন একটি সংঘটন।

সূত্র: আল জাজিরা

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

১৮ আগস্ট ওয়াশিংটন ডিসিতে বিক্ষোভ সমাবেশ
২৪ আগস্ট শ্রীলংকায় ফিরে আসছেন গোতাবায়া রাজাপাকসে
জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক
গার্ডার দুর্ঘটনা: ক্রেনচালকসহ ৯ জন গ্রেফতার
বাংলাদেশ সংকটের মধ্যে নেই: আইএমএফ
জাতির পিতার আদর্শ ধারণ করে তরুণ সমাজ দেশকে এগিয়ে নেবে: স্পিকার

আরও খবর


close