সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ০.০৪°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রে হাসপাতালগুলোতে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন সংক্রমণে শিশুদের আক্রান্ত রেকর্ড

অনলাইন ডেস্ক :
করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টকে পেছনে ফেলে আমেরিকায় ইতোমধ্যে সংক্রমণে প্রধান স্থান দখল করে নিয়েছে ওমিক্রন।সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শিশুদের আক্রান্ত হওয়ার ঘটনাও। ইতোমধ্যে কোভিড-১৯ আক্রান্ত শিশুদের হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে রেকর্ড গড়েছে দেশটিতে। খবর দ্য নিউইয়র্ক টাইমসের।

আমেরিকায় করোনা নিয়ন্ত্রণের দায়িত্বপ্রাপ্ত সরকারি সংস্থা ‘সেন্টারস ফর ডিজিস অ্যান্ড প্রিভেনশন’ (সিডিসি)-এর প্রধান রোচেল ওয়ালেনস্কি জানিয়েছেন, ডিসেম্বরের মাঝামাঝি থেকে ওমিক্রন সংক্রমণে শিশুদের আক্রান্ত হওয়ায় ঘটনার দ্রুত গতিতে বেড়েছে।

তিনি বলেন, ১৪ অঙ্গরাজ্যের ২৫০টি হাসপাতাল থেকে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী প্রতি ১০ হাজার আক্রান্তের মধ্যে ৫ বছর বা তার কম বয়সি শিশু চারজন। ৫ থেকে ১৭ বছরের শিশু এবং কিশোর অন্তত একজন।

টিকা নেওয়া বয়স হয়নি এমন শিশুদের আক্রান্ত এবং হাসপাতালে ভর্তি হওয়ায় ঘটনা ‘খুবই উদ্বেগজনক’ বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার বিশ্বজুড়ে নথিভুক্ত কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩০ কোটি অতিক্রমের রেকর্ড গড়েছে। সংক্রমণ বৃদ্ধির এ আবহের মধ্যে ব্রিটেন শনিবার জানিয়েছে, বর্তমান পরিস্থিতিতে করোনাভাইরাসের হানা ঠেকাতে ‘সতর্কতামূলক চতুর্থ টিকা’ (বুস্টার) দেওয়ার প্রয়োজন পড়বে না।

প্রসঙ্গত গত বছরের মে মাস থেকেই ব্রিটেনে ৫০ বছরের বেশি বয়সিদের ‘সতর্কতামূলক তৃতীয় টিকা’ (বুস্টার) দেওয়ার কাজ চলছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬
নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ
কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী
করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী
ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন
পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আরও খবর


close