সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ০.৩°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের একাংশের সভাপতি রাশেদ, সম্পাদক কাশেম

কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র:
যুক্তরাষ্ট্রের আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের (এবিপিসি) একাংশের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে রাশেদ আহমেদ (চ্যানেল আই) সভাপতি এবং মোহাম্মদ আবুল কাশেম (বাংলাদেশ প্রতিদিন) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার ৬ জানুয়ারি সন্ধ্যায় এবিপিসির জরুরি সভায় এ কমিটি গঠন করা হয়।

এবিপিসির নির্বাচন ৩১ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করার জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। সেই কমিশন সীমাহীন টালবাহানায় নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠানে চরম ব্যর্থতার পরিচয় দেওয়ায় নির্বাচন কমিশনের প্রভাবশালী সদস্য পপি চৌধুরী পদত্যাগ করেন। গঠনতন্ত্র অনুযায়ী এই শূন্যপদ পূরণেও কোনো পদক্ষেপ না নিয়ে প্রধান নির্বাচন কমিশনার মিশুক সেলিম তার পছন্দের একটি কমিটি ঘোষণা করেন ১ জানুয়ারি; যা কোনোভাবেই গ্রহণযোগ্য এবং গঠনতন্ত্র সম্মত হয়নি।

এ নিয়ে সাধারণ সদস্যের মধ্যে তীব্র অসন্তোষ দেখা দেওয়ায় ৩ জানুয়ারি জরুরি এক সভার ধারাবাহিকতায় ৬ জানুয়ারি জুম মিটিংয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি সাংবাদিক তপন চৌধুরী ও সুব্রত চৌধুরী, অর্থ সম্পাদক-জামান তপন (লেখক-সাংবাদিক), যুগ্ম সাধারণ সম্পাদক-শাহ ফারুকুর রহমান (বিডিইয়র্ক), সাংগঠনিক সম্পাদক-আজিমউদ্দিন অভি (যমুনা টিভি), প্রচার সম্পাদক লেখক-সাংবাদিক শহিদুল্লাহ কায়সার, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার (বাংলাদেশ প্রতিদিন), কানু দত্ত (এটিএন বাংলা) এবং লেখক-সাংবাদিক রাজুব ভৌমিক।

সভায় সদস্যদের বার্ষিক ফি ১০০ ডলারের পরিবর্তে ৫০ ডলার পুন:নির্ধারণ করা হয় এবং কর্মরত সাংবাদিকগণকে যথানিয়মে আবেদনের পরই সদস্য পদ প্রদানের সিদ্ধান্ত হয়।

এদিকে অন্যায়ভাবে আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাব দখলের চেষ্টাকারীদের প্রতি তীব্র ক্ষোভ ও ঘৃণা প্রকাশ করেছেন নবনির্বাচিত আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের কর্মকর্তারা। তারা জানান, আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের (এবিপিসি) নির্বাচন হবার কথা ৩১ ডিসেম্বরের মধ্যে। গঠনতন্ত্রের ২.১ ধারা মোতাবেক ৩১(৩০)নভেম্বরের মধ্যে নির্বাচন সম্পন্ন করার বিধান থাকায় সর্বশেষ সাধারণ সভায় ৩১ ডিসেম্বর ২০২১ এর মধ্যে নির্বাচন সম্পন্ন করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। ক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী তিন সদস্যের পূর্ণাঙ্গ নির্বাচন কমিশন ব্যতীত নির্বাচনের কোনো কার্যকারিতা থাকতে পারে না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চীনকে পাল্টা জবাব দিল যুক্তরাষ্ট্র
আমেরিকার কিংবদন্তি গায়ক মিট লৌফ মারা গেছেন
যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক ব্যক্তির মৃত্যু
যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে দাঙ্গা, ইভাংকাকে তলব
কমলা হ্যারিস ২০২৪ সালেও বাইডেনের রানিংমেট হচ্ছেন!
নিউ ইয়র্কের ফেডারেল কোর্টের বিচারক মনোনীত হলেন বাংলাদেশি নুসরাত

আরও খবর


close