শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩.৭৩°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই ‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা কুমিল্লা বুড়িচং শিক্ষার্থী ও গরীব অসহায়দের মাঝে লোশন,ভ্যাসলিন  শীত বস্তু বিতরণ করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি আমেরিকা প্রেমিকের কাছে গেলেন রাশমিকা? চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা সিমলার নতুন সিনেমা দেখতে ইউটিউবে দর্শকের ভিড়! ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল তৃণমূল নিজেদের গুছিয়ে দিল্লির সিংহাসনে বসার স্বপ্ন দেখছে মমতা

প্রেসিডেনশিয়াল প্যারোলে দুই টার্কির প্রাণ রক্ষার ঘোষণা দেন বাইডেন

ভিওএনজে ডেস্ক:

প্রেসিডেন্টের ক্ষমা ঘোষণায় খাওয়ার টেবিলে ঠাঁই পেতে যাওয়া দুই টার্কির জীবন রক্ষা পেয়েছে। বার্তা সংস্থা এএফপি শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, থ্যাংকস গিভিংয়ের প্রাক্কালে যুক্তরাষ্ট্রের ঐহিত্য হিসেবে প্রেসিডেনশিয়াল প্যারোলে ওই দুই টার্কির প্রাণ রক্ষার ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এতে পিনাট বাটার আর জেলি নামের বড় দুই সাদা টার্কি আগামী বৃহস্পতিবারের থ্যাংকস গিভিংয়ে রোস্ট হওয়া থেকে বেঁচে যায় বলে এএফপি জানিয়েছে।

থ্যাংকস গিভিংয়ের নৈশভোজে মার্কিন পরিবারগুলোতে টার্কির রোস্ট খাওয়ার রেওয়াজ আছে।

পিনাট বাটার আর জেলিকে ক্ষমা ঘোষণার পর বাইডেন অনেকটা ব্যঙ্গ করে বলেন, তাদের (টার্কি) মেজাজ, চেহারা এবং আমার ধারণা টিকার দেওয়ার বিষয়টির ওপর ভিত্তি করেই তাদের প্রাথমিকভাবে ক্ষমার জন্য নির্বাচন করা হয়েছিল।

শীতকালের আগেই মার্কিনিদের করোনা টিকার বুস্টার ডোজ নেওয়ার ব্যাপারেও বাইডেন প্রশাসন উৎসাহিত করছে। সেই ব্যাপারে ইঙ্গিত দিয়ে তিনি বলেন, রোস্টেড হওয়ার পরিবর্তে এই টার্কি দু’টি বুস্টেড (উৎসাহিত) হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা
বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা
করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি
৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি
ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল
সৌদি আরবের মদিনায় বাস-ট্রাক সংঘর্ষে ৪ জন নিহত

আরও খবর


close