রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫.৮১°সে
সর্বশেষ:
চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে বিক্রি হবে ১১০টি বিলাসবহুল গাড়ি ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ হাজীগঞ্জে ধর্ষণের ঘটনা গুজব : হিন্দু নেতারা কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০ প্রতীক্ষার রবিউল আউয়াল ৪ জন নিহতের ঘটনায় মাগুরায় গ্রাম ছেড়ে পালাচ্ছে মানুষ সানি-আমিশা জুটি মুক্তি পাবে ‘গাদার ২’ শিরশ্ছেদ-অঙ্গছেদের শাস্তির ব্যাপারে নতুন নির্দেশনা জারি করেছে তালেবান সারাদেশে মাদক পাঠাতেন খোকন ও রফিক যুক্তরাষ্ট্রের মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড যেসব চ্যানেলে দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 

যুক্তরাষ্ট্রে উৎসবে মেতে উঠেছে প্রবাসী বাংলাদেশিরা

ভিওএনজে ডেস্ক:

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে আবারও উৎসবে মেতে উঠেছে প্রবাসী বাংলাদেশিরা। করোনায় ঘরবন্দি একগুয়েমিতা দূর করতে ভার্জিনিয়ার ম্যাসন ডিষ্ট্রিক্ট পার্কে আয়োজন করা হয় ‘ফিরে দেখা বৈশাখী মেলা’। স্থানীয় ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির আয়োজনে বৃহস্পতিবার মেলায় নাচ গানে মেতে উঠে প্রবাসীরা।

জাকজমকপূর্ণ মেলায় মহসিমা রিমি ও তৌহিদুল ইসলাম এর সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান রোকেয়া হায়দার।

ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির আয়োজনে এই প্রথম করোনা মহামারি পরবর্তী ফিরে দেখা বৈশাখ ‘বৈশাখী মেলা ১৪২৯’। মেলায় গান করেন নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসিসহ বাংলাদেশ হতে আগত শিল্পীরা।মেলায় শিল্পী রোজারিওর পরিচালনায় নৃত্যে দর্শকের মনে দোলা দেন আলি জাবেদ পালমা। নাচে আরো অংশ নেয় রুপান্তি এবং কাইনাত।

দর্শক মাতানো গান পরিবেশন করেন নিউইয়র্ক হতে আগত শিল্পী শাহ মাহমুদ, আরজিন কামাল, কালা চাঁদ, ইশরাত চৌধুরী, সামিনা দেওয়ান। বাংলাদেশ হতে আগত মারিয়া মরিও ও মেট্রো বাউল শিল্পীরা। তাদের সঙ্গে গানে গানে দর্শকও কণ্ঠ মিলিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

ফিরে দেখা বৈশাখ অনুষ্ঠান থেকে অ্যাওয়ার্ড দেওয়া হয় রোকেয়া হায়দার, সিমা খান, তমাল ঠাকুর, মহসিমা রিমি ও তৌহিদুল ইসলামকে। বিশাল এই অনুষ্ঠান সফল করতে আবু রুমির নেতৃত্বে যারা অগ্রভাগে ছিলেন, তারা হলেন, নুরুল আমিন, করিম সালাউদ্দিন, রোকসানা পারভিন, রবিউল ইসলাম শিশির, সামশুন চৌধুরী।
এছাড়াও নৃত্য পরিবেশনা করেছেন মেহদি জাহান ইশাল, আর্দি বড়ুয়া, মাহিব্বা হাসান নিয়েনটি। কোরিওগ্রাফি রোকেয়া হাসি, মারিয়া মরিয়ম, আর্জুন কামাল, অনিমা ডি-কস্টা। তবলায় ছিলেন আশিষ বড়ুয়া, নাল-আতিকুর রহমান, অক্টোপ্যাড-কেনি বিশ্বাস, কিবোর্ড-স্যামি, বাশি নাফি ফারহান, গিটার-শুভ হাসান, তুর্গো দাস ও ঢোলে ছিলেন মোহা. শফিক।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড
টিকাগ্রহণকারী বিদেশীরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে : হোয়াইট হাউজ
বিল ক্লিনটন হাসপাতালে
বিয়ে করছেন বিল গেটসের মেয়ে
দুবাইয়ে ১ মিলিয়ন দিরহাম জিতেছেন বাংলাদেশি
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি হিন্দুদের পুজামণ্ডপে সংঘর্ষ, গ্রেপ্তার ২

আরও খবর


close