শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২১.৬১°সে
সর্বশেষ:
করোনার তৃতীয় ঢেউয়ে নাকাল যুক্তরাষ্ট্রে ফেসবুকের মাধ্যমে ১৪ বছর পর মিলল মা-মেয়ে উপজেলা চেয়ারম্যানদের ইউএনওর মতো নিরাপত্তা দেওয়ার নির্দেশ:হাইকোর্ট সিলেটে-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের জাতীয় সংসদে প্রথম ভাষণ নীতিমালা চূড়ান্ত হলেই বাংলাদেশে আসছে বিদ্যুৎচালিত গাড়ি ভারত বাংলা‌দে‌শের ম‌ধ্যে অসাধারণ বন্ধু‌ত্বের সম্পর্ক মৃত্যুর ৫ বছর ‘ছাড়পত্র’ পেল দিতির সিনেমা চলমান করোনা মহামারিতে বিশ্বে এক দিনে মৃত্যু ১০ হাজার, শীর্ষে যুক্তরাষ্ট্র-মেক্সিকো কুমিল্লা সিটি কর্পোরেশন ১নং ওয়ার্ড রোটা: আবুল হোসেন ছোটনের উদ্যোগে ভ্যাকসিন সনদ বিতরণ বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ সংস্থা নিউজার্সির নতুন কমিটি গঠন গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই -ডিইউজে’র বার্ষিক সভায় তথ্যমন্ত্রী ইভ্যালির সিইও রাসেল, চেয়ারম্যান শামীমা গ্রেপ্তার

হাইতি থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল

Supporters of slain Haitian President Jovenel Moise are blocked by security forces from attending Moise's funeral outside the former leader's family home in Cap-Haitien, Haiti, Friday, July 23, 2021. Moise was assassinated at his home in Port-au-Prince on July 7. (AP Photo/Matias Delacroix)

ভিওএনজে ডেস্ক:

হাইতির নিহত প্রেসিডেন্ট জোভনেল ময়েসের শেষকৃত্যানুষ্ঠানে কাছে গোলাগুলির শব্দে সেখান থেকে মার্কিন একটি প্রতিনিধিদল পালিয়ে দেশে ফিরে গেছে।মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ প্রতিনিধিদলকে জোভনেল ময়েসের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দেয়ার জন্য পাঠিয়েছিলেন। খবর এনবিসি নিউজের।হোয়াইট হাউস শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, মার্কিন প্রতিনিধিদলটি নিরাপদে আছে।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি সাংবাদিকদের জানান, প্রেসিডেন্টের পাঠানো প্রতিনিধিদলটি নিরাপদ আছে এবং অনুষ্ঠান স্থলের কাছে গোলাগুলির পর তারা সেখান থেকে চলে আসেন। তারা এখন আমেরিকার পথে রয়েছে।জেন সাকি বলেন, হাইতির অস্থিতিশীলতার জন্য আমরা গভীরভাবে উদ্বিগ্ন। হাইতির এই জটিল সময়ে দেশের নেতাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে যাতে জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটে।

জেন সাকি আরও বলেন, হাইতির এই চ্যালেঞ্জিং সময়ে আমরা দেশটির জনগণের প্রতি সমর্থন অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।প্রেসিডেন্ট জো বাইডেন হাইতিতে যে প্রতিনিধিদল পাঠিয়েছিলেন তার নেতৃত্বে রয়েছেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত লিন্ডা থমাস গ্রিনফিল্ড।

এছাড়া, ওই প্রতিনিধিদলে ছিলেন- হাইতিতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মিশেল সিসন, হাইতি বিষয়ক নতুন মার্কিন বিশেষ প্রতিনিধি ড্যানিয়েল ফুটে, ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের শীর্ষ পরিচালক হুয়ান গঞ্জালেজ, মার্কিন প্রতিনিধি পরিষদের পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান গ্রেগোরি মিক্স এবং রিপাবলিকান দলের সদস্য জেফ ফরটেনবেরি।

 

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন গত বৃহস্পতিবার স্বীকার করেছে যে, ময়েসকে হত্যার সঙ্গে কলম্বিয়ার যে সাবেক সাত সেনা জড়িত বলে সন্দেহ করা হচ্ছে তারা সবাই কোনো না কোনোভাবে আমেরিকা থেকে প্রশিক্ষণ নিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনার তৃতীয় ঢেউয়ে নাকাল যুক্তরাষ্ট্রে
উপজেলা চেয়ারম্যানদের ইউএনওর মতো নিরাপত্তা দেওয়ার নির্দেশ:হাইকোর্ট
নীতিমালা চূড়ান্ত হলেই বাংলাদেশে আসছে বিদ্যুৎচালিত গাড়ি
চলমান করোনা মহামারিতে বিশ্বে এক দিনে মৃত্যু ১০ হাজার, শীর্ষে যুক্তরাষ্ট্র-মেক্সিকো
ইভ্যালির সিইও রাসেল, চেয়ারম্যান শামীমা গ্রেপ্তার
বাংলাদেশে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন

আরও খবর


close