সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ২৪.৭৩°সে
সর্বশেষ:
সুনামগঞ্জে তিন চিকিৎসক করোনায় আক্রান্ত সিলেটে ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ৭ করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু গণমানুষের শিল্পী চামড়ার নির্ধারিত মূল্য উপেক্ষিত দিল্লি-রাজনীতিতে সক্রিয় হচ্ছে তৃণমূল সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের রেকর্ড গড়া জয় ‘কঠোরতম লকডাউনের’শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত কান্দাহার প্রদেশে তালেবানের হামলায় ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী আথিয়াকে ফলো না করার জন্য আমি ক্ষমাপ্রার্থী: সালমান

ফেসবুকে ভুল বার্তার কারণে ক্ষুব্ধ বাইডেন

ভিওএনজে ডেস্ক:
সামাজিক যোগাযোগমাধ্যমে করোনা-সংক্রান্ত ভুল বার্তার কারণে মানুষের মৃত্যু হচ্ছে বলে অভিযোগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বিবিসি জানিয়েছে, এক সাংবাদিক ফেসবুকে করোনা সংক্রমণ এবং কোভিড টিকা নিয়ে ভুল তথ্য পরিবেশন বিষয়ে শুক্রবার জো বাইডেনকে প্রশ্ন করলে তিনি জবাবে এ মন্তব্য করেছেন।

মানুষ টিকা গ্রহণ নিয়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগের নানা মাধ্যমের প্রচারে বিভ্রান্ত হচ্ছে বলে উল্লেখ করেছেন তিনি। এ জন্য সরাসরি ফেসবুককে দায়ী করে হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে অপপ্রচারকারীদের দমন করা হবে।

জো বাইডেন বলেন, ভুল তথ্যের প্রচারে জীবনহানি ঘটছে। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া অধিকাংশ মানুষই টিকা গ্রহণ করেননি। মহামারি এখনো টিকা না নেওয়া লোকের জন্যই টিকে আছে।

এদিকে ফেসবুক বলছে, এমন মন্তব্য জনস্বাস্থ্য রক্ষায় ‘আক্রমণাত্মক পদক্ষেপ।’

এদিকে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা সতর্ক করে জানান, টিকা না নেওয়ার কারণে যুক্তরাষ্ট্রের জনগণের মধ্যে মৃত্যু এবং করোনা সংক্রমণ ব্যাপক হারে বেড়ে গেছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

‘ডিজলাইক’ পরীক্ষায় টুইটার
বাইডেন-কাদিমি বৈঠক হোয়াইট হাউসে
যুক্তরাষ্ট্রের কয়েকটি সংস্থার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে চীন
হাইতি থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল
ডেল্টা ভ্যারিয়েন্টে হানায় নতুন করে সংক্রমণ বেড়েছে যুক্তরাষ্ট্রে
তালিবানদের অবস্থান লক্ষ্য করে আফগানিস্তানে কয়েক দফা বিমান হামলা যুক্তরাষ্ট্রের

আরও খবর


close