শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২১.৬৬°সে
সর্বশেষ:
করোনার তৃতীয় ঢেউয়ে নাকাল যুক্তরাষ্ট্রে ফেসবুকের মাধ্যমে ১৪ বছর পর মিলল মা-মেয়ে উপজেলা চেয়ারম্যানদের ইউএনওর মতো নিরাপত্তা দেওয়ার নির্দেশ:হাইকোর্ট সিলেটে-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের জাতীয় সংসদে প্রথম ভাষণ নীতিমালা চূড়ান্ত হলেই বাংলাদেশে আসছে বিদ্যুৎচালিত গাড়ি ভারত বাংলা‌দে‌শের ম‌ধ্যে অসাধারণ বন্ধু‌ত্বের সম্পর্ক মৃত্যুর ৫ বছর ‘ছাড়পত্র’ পেল দিতির সিনেমা চলমান করোনা মহামারিতে বিশ্বে এক দিনে মৃত্যু ১০ হাজার, শীর্ষে যুক্তরাষ্ট্র-মেক্সিকো কুমিল্লা সিটি কর্পোরেশন ১নং ওয়ার্ড রোটা: আবুল হোসেন ছোটনের উদ্যোগে ভ্যাকসিন সনদ বিতরণ বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ সংস্থা নিউজার্সির নতুন কমিটি গঠন গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই -ডিইউজে’র বার্ষিক সভায় তথ্যমন্ত্রী ইভ্যালির সিইও রাসেল, চেয়ারম্যান শামীমা গ্রেপ্তার

সাড়ে ৫ মাসে যুক্তরাষ্ট্রে ২৮২ বন্দুক হামলা

অনলাইন ডেস্ক:
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা বেড়েই চলেছে। সর্বশেষ মঙ্গলবার শিকাগো ও আলবামা অঙ্গরাজ্যে বন্দুক হামলায় ছয়জন নিহত হয়েছেন।
অলাভজনক প্রতিষ্ঠান গান ভায়োলেন্স আর্কাইভের সংজ্ঞানুযায়ী, একই স্থানে চার বা তারও বেশি মানুষকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ার ঘটনাকে ম্যাস শুটিং হিসেবে অভিহিত করা হয়।

সে হিসাবে, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ২৮২টি ম্যাস শুটিংয়ের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। খবর আনাদোলুর।

সম্প্রতি শিকাগোতে বাকবিতণ্ডার জের ধরে চারজনকে গুলি করে হত্যা করা হয়। এর মধ্যে তিনজন নারী ছিলেন। এ ঘটনায় আরও চারজন আহত হন।

আর আলবামার আলবার্ট ভিলায় ফ্যাক্টরিতে দুই সহকর্মীকে গুলি করে হত্যা করেন এক ব্যক্তি। এ ঘটনায় আরও দুজন আহত হন। পরে হামলাকারী আত্মহত্যা করেন।
করোনাভাইরাসের জন্য যেসব বিধিনিষেধ আরোপ হয়েছিল যুক্তরাষ্ট্রে তা প্রত্যাহারের পর থেকে মানুষ ঘর ছেড়ে বাইরে আসতে শুরু করেছেন। এর পরই মূলত বন্দুক হামলার ঘটনা বেড়েছে।

এখন কর্মক্ষেত্রে, হাউস পার্টিগুলোতে, বাইরের জনসমাগমে, রাস্তায় এবং বিনোদনকেন্দ্রলোতেও অহরহ বন্দুক হামলার ঘটনা ঘটছে।করোনার কারণে লকডাউন সত্ত্বেও ২০২০ সালে দেশজুড়ে ৬১৪টি ম্যাস শুটিংয়ের ঘটনা ঘটে। আর ২০১৯ সালে ঘটেছিল ৪৩৪টি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনার তৃতীয় ঢেউয়ে নাকাল যুক্তরাষ্ট্রে
উপজেলা চেয়ারম্যানদের ইউএনওর মতো নিরাপত্তা দেওয়ার নির্দেশ:হাইকোর্ট
নীতিমালা চূড়ান্ত হলেই বাংলাদেশে আসছে বিদ্যুৎচালিত গাড়ি
চলমান করোনা মহামারিতে বিশ্বে এক দিনে মৃত্যু ১০ হাজার, শীর্ষে যুক্তরাষ্ট্র-মেক্সিকো
ইভ্যালির সিইও রাসেল, চেয়ারম্যান শামীমা গ্রেপ্তার
বাংলাদেশে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন

আরও খবর


close