শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৪৮°সে
সর্বশেষ:

আমেরিকার ভিসা পেতে ভুয়া ওয়ার্ক পারমিট ব্যবহার, অতঃপর…

অনলাইন ডেস্ক:
দালালদের মাধ্যমে টাকার বিনিময়ে ভুয়া ওয়ার্ক পারমিট তৈরি করে আমেরিকার ভিসা গ্রহণের চেষ্টা করছিলেন তিন ব্যক্তি। তাদেরকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের একটি টিম।

গ্রেফতাররা হলেন- সাফুয়ান সরকার, ফখরুল ইসলাম ও মামুনুর রহমান। এ সময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন ও ৬টি সিম কার্ড উদ্ধার করা হয়।

রোববার ঢাকা মহানগর পুলিশ এ খবর জানিয়েছে।

ডিবির এডিসি মো. নাজমুল হক জানান, বৃহস্পতিবার গুলশানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা আমেরিকার ভিসা পাওয়ার জন্য স্থানীয় এজেন্সি-দালালদের সঙ্গে মোটা অঙ্কের টাকার বিনিময়ে চুক্তি করেন। চুক্তি অনুযায়ী স্থানীয় দালালরা আন্তর্জাতিক মাফিয়া চক্রের সাহায্যে ভুয়া ওয়ার্ক পারমিট ও অন্যান্য জাল কাগজপত্র তৈরি করেন। এরপর জাল কাগজপত্র ভিসা প্রত্যাশীদের দেন। ওই কাগজপত্র নিয়ে ভিসা প্রত্যাশীরা আমেরিকান দূতাবাসে পাসপোর্ট জমা দেন। দূতাবাস কর্তৃপক্ষ কাগজপত্র যাচাই-বাছাই শেষে দেখতে পায় যে, ভিসা প্রত্যাশীদের কাগজপত্র জালিয়াতির মাধ্যমে তৈরি করা হয়েছে। এ বিষয়ে আমেরিকান দূতাবাসের পক্ষ থেকে গুলশান থানায় মামলা করা হয়। এরপর গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী
২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত
সারাদেশে রেল যোগাযোগ বন্ধ
বিটিভি গেটে আগুন, গাড়ি ভাঙচুর
উত্তরায় পুলিশ ও র‍্যাবের সঙ্গে সংঘর্ষে নিহত বেড়ে ৪
শাবিপ্রবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত অর্ধশত

আরও খবর