মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.৩৭°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

আধুনিক সুবিধা না থাকলে সাংবাদিকরা পিছিয়ে পড়বে: স্পিকার

রংপুর প্রতিনিধি:
জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি এবং গণমাধ্যমের যে প্রসার ঘটেছে সেটা অতুলনীয়। বর্তমান যুগে সাংবাদিকদের হাতে আধুনিক সুবিধা না থাকলে সাংবাদিকরা পিছিয়ে পড়বে। কাজেই আধুনিক সুবিধা প্রতিটি সাংবাদিকের হাতে তুলে দিতে প্রেসক্লাবকে ডিজিটাল প্রেসক্লাবে রুপান্তরিত করতে হবে। বর্তমান সরকার এ দেশকে এগিয়ে নিতে নিরলস কাজ করে যাচ্ছে। আত্মমর্যাদা টিকিয়ে রেখে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশকে আরো এগিয়ে নিতে হবে।

সোমবার বিকেলে পীরগঞ্জ প্রেসক্লাবে আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম.এ ওয়াজেদ মিয়ার নামে পাঠাগার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন।
তিনি আরও বলেন, জার্নালিজমে যারা কাজ করে তাদের কাজটা এখন আরও কঠিন হয়ে গেছে, এখন প্রতি মিনিটে প্রতি সেকেন্ডে সংবাদ চেঞ্জ হয়ে যাচ্ছে এবং দ্রুত সেই সংবাদ চারদিকে ছড়িয়ে পড়ছে। আজকে যত প্রাইভেট চ্যানেল ও নিউজ পোর্টাল কাজ করছে আধুনিক সুবিধা না থাকলে সেই প্রতিযোগিতার সাথে টিকে থেকে প্রতিনিধি হিসেবে কাজ করতে সাংবাদিকরা পিছিয়ে পড়বে।

পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল আলম মিলনের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রাজা, শাহিদুল ইসলাম পিন্টু, মোনায়েম সরকার মানু, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ খলিলুর রহমান, রাকিবুল ইসলাম নয়ন, জাহিদুল ইসলাম রুবেল প্রমুখ।

স্পিকার আরো বলেন,একটি পাঠাগার কখনও একদিনে পরিপূর্ণ হয়ে উঠে না, ধীরে ধীরে বেড়ে উঠবে, অনুশীলন লাগবে, বই পড়ার প্রতি অনুরাগ লাগবে, ভালোবাসা লাগবে, বই সাজিয়ে রাখলে পাঠাগারের স্বার্থকতা আসবে না, সবাইকে বই পড়তে উদ্বুদ্ধ করতে হবে।

এর আগে স্পিকার উপজেলার রায়পুর উচ্চ বিদ্যালয় ও শেখ হাসিনা আদর্শ বালিকা বিদ্যালয় মাঠে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা করেন। বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণের আয়োজনে ২ দিনব্যাপী কৃষি পণ্য প্রদর্শণী মেলার উদ্বোধন করেন তিনি। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে বড়দরগা, কুমেদপুর, মিঠিপুর, রামনাথপুর ও চতরা ইউনিয়নের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও ট্যাব বিতরণ, উপকারভোগীদের মাঝে হুইল চেয়ার, সেলাই মেশিন ও স্প্রে মেশিন, নিজ তহবিল থেকে অনুদানের চেক বিতরণ করেন তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব
কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক
ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে

আরও খবর