শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭.৭২°সে
সর্বশেষ:
৩ বছর পর ক্যাপিটল হিলে ট্রাম্প অবশেষে মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাচ্ছে তুরস্ক মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ আটক ৪৩ অভিবাসী বাংলাদেশিসহ ৭৫ বন্দিকে ফেরত পাঠাল মালয়েশিয়া পুতিন চাইলে আজই যুদ্ধ শেষ করতে পারেন: পেন্টাগন ভারতের ইতিহাসে এই প্রথম মন্ত্রী সভায় মুসলিম নেই পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু কুয়েতে নিহত ৪৫ ভারতীয় নাগরিকের লাশ নিয়ে কেরালায় পৌঁছেছে প্লেন বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার নিউইয়র্কে মদ্যপ আওয়ামী লীগ নেতার কাণ্ড ওসি’র বিরুদ্ধে লিগ্যাল এইডের কাজে বাধার অভিযোগ, এসপি’র কাছে নালিশ বাংলাদেশের দুর্নীতি মোকাবিলার বিষয়ে যে বার্তা দিলেন ডোনাল্ড লু

আদালতে ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল

অনলাইন ডেস্ক;
বিচার বিভাগ নিয়ে অবমাননাকর মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে আদালত অবমাননা থেকে অব্যাহতি চেয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। এই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন। বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।=

ইউটিউবে বিচার বিভাগ নিয়ে মোয়াজ্জেম হোসেনের দেওয়া এক বক্তব্য ২৯ এপ্রিল আদালতে উপস্থাপন করা হয়। পরে শুনানি নিয়ে হাইকোর্টের একই বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে আদালত অবমাননার রুলসহ আদেশ দেন।

বিচার বিভাগ নিয়ে অবমাননাকর মন্তব্যের বিষয়ে নিজের ভূমিকার ব্যাখ্যা দিতে মোয়াজ্জেম হোসেনকে ১৪ মে সকাল সাড়ে ১০টায় আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়। মোয়াজ্জেম আদালতে হাজির হন।

মোয়াজ্জেম হোসেনের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন নিঃশর্ত ক্ষমার আবেদনটি দাখিল করে শুনানিতে অংশ নেন। জয়নুল আবেদীন বলেন, তার (মোয়াজ্জেম হোসেন) কোনো উদ্দেশ্য ছিল না। এটাকে জাস্টিফাই করছি না। নিঃশর্ত ক্ষমা প্রার্থনা চেয়ে আবেদন করেছেন।

আদালত বলেন, কী চেয়েছেন? তখন জয়নুল আবেদীন বলেন, আদালত অবমাননা থেকে অব্যাহতি চাওয়া হয়েছে। এ সময় আদালত বলেন, ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে। আগামী সপ্তাহে আদেশের জন্য বিষয়টি আসবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

৩ বছর পর ক্যাপিটল হিলে ট্রাম্প
অবশেষে মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাচ্ছে তুরস্ক
মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ আটক ৪৩ অভিবাসী
বাংলাদেশিসহ ৭৫ বন্দিকে ফেরত পাঠাল মালয়েশিয়া
পুতিন চাইলে আজই যুদ্ধ শেষ করতে পারেন: পেন্টাগন
পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু

আরও খবর