রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৭৪°সে
সর্বশেষ:
প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ‘রেমাল’ আঘাত হানবে রোববার সন্ধ্যায় বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী ইউক্রেনকেই সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে তারা যুদ্ধ চালাবে: যুক্তরাষ্ট্র ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
/

আত্রাইয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

আল আমিন মিলন,আত্রাই,প্রতিনিধি :

“তামাক নয় খাদ্য ফলান“ এই প্রতিপাদ্য নিয়ে তামাকজাত দ্রব্যে সুনির্দিষ্ট করারোপ,এমআরপি’তে সিগারেট বিক্রি নিশ্চিত করাও তামাক চাষ নিয়ন্ত্রণ করতে কার্যকর পদক্ষেপ গ্রহন করার দাবিতে অবস্থান কর্মসূচির মাধ্যমে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে।
রবিবার( ২৮ মে) সকালে আত্রাই উপজেলার বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজ সংলগ্ন মেইন রোডে প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্র এর উদ্যোগে বাংলাদেশ তামাক বিরোধী জোট, ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট, বিএনটিটিপি, সাপ্তাহকি প্রজন্মরে আলো ও প্রজন্মের মেলার সহযোগিতায় এক ঘন্টকাল ব্যাপী এ অবস্থান কর্মসূচি পালিত হয়।
প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্রের সভাপতি, প্রগতিশীল শিক্ষা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও প্রজন্মের আলোর সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহমান রিজভীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আফজাল হোসেন উপস্থিত ছিলেন।
এ সময় বান্দাইখাড়া ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজের সিনিয়র প্রভাষক জাকিরুল ইসলাম, আবু রেজা,এসএম মাসুদ পারভেজ,রিপন সরদার,বান্দাইখাড়া বণিক সমিতির সভাপতি শিশির সাহা বীর মুক্তিযোদ্ধার সন্তান ও আত্রাই প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হক সেন্টু প্রমুখ বক্তব্য রাখেন।
অন্যান্যের মধ্যে বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজের প্রভাষক মামুনুর রশিদ,ইদ্রিস আলী,সোহেল রানা, খালেক হাসান, হারুন-অর রশিদ উজ্জল, আফাজ উদ্দীন,জহুরুল ইসলাম,রফিকুজ্জামান মানিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।
অবস্থান কর্মসূচিতে” তামাক নয় খাদ্য ফলান“ এই প্রতিপাদ্য বাস্তবায়ন ও তামাকজাত দ্রব্যে সুনির্দিষ্ট করারোপ,এমআরপি’তে সিগারেট বিক্রি নিশ্চিত করা ও তামাক চাষ নিয়ন্ত্রণ করতে কার্যকর পদক্ষেপ গ্রহন করার জোর দাবী জানানো হয়।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ‘রেমাল’ আঘাত হানবে রোববার সন্ধ্যায়
বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী
ইউক্রেনকেই সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে তারা যুদ্ধ চালাবে: যুক্তরাষ্ট্র
ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত
আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স

আরও খবর