শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৬৭°সে
সর্বশেষ:
ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা

অ্যাপল ব্যবহারকারীদের জন্য সতর্কবার্তা

অনলাইন ডেস্ক :
অ্যাপল ব্যবহারকারীদের জন্য সতর্কবার্তা দিয়েছে কানাডা ভিত্তিক একটি ডিজিটাল ওয়াচডগ। বৃহস্পতিবার অ্যাপলে ইসরায়েলি কোম্পানি এনএসও-র সঙ্গে যুক্ত স্পাইওয়্যার শনাক্ত হওয়ার পর এ সতর্কবার্তা দেওয়া হয়েছে।

এক বিবৃতিতে ওয়াচডগটি জানিয়েছে, ওয়াশিংটনের এক অ্যাপল ব্যবহারকারী এনএসও’র পেগাসাস স্পাইওয়্যারের কবলে পড়েছে। তাই সকলকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হচ্ছে। অসতর্কতার কারণে ব্যক্তিগত সকল তথ্য চুরি হয়ে যেতে পারে।

ডিজিটাল ওয়াচডগের মতে, ভুক্তভোগীর অজান্তেই আইওএসের সর্বশেষ সংস্করণ (১৬.৬) চালিত আইফোন ডিভাইসগুলো স্পাইওয়্যারের সঙ্গে আপোস করে।

সাংবাদিক এবং সরকারি কর্মকর্তাদের উপর নজরদারিসহ নানা অপব্যবহারের অভিযোগে ২০২১ সাল থেকে ইসরায়েলি সংস্থাটিকে কালো তালিকাভুক্ত করেছে মার্কিন সরকার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আপনার ফোন ট্র্যাকিং হচ্ছে কি না কীভাবে বুঝবেন
কাঠ দিয়ে কৃত্রিম উপগ্রহ বানিয়ে তাক লাগিয়ে দিল জাপান
বাসযোগ্য সুপার আর্থের সন্ধান মিলেছে
অল্প সময়ের মধ্যে ইন্টারনেটের দাম কমবে: প্রতিমন্ত্রী পলক
হোয়াটসঅ্যাপে প্রতারণার ফাঁদ এড়াতে ৫ উপায়
ইন্টারনেট ছাড়াই গুগল ম্যাপ ব্যবহার করবেন কীভাবে?

আরও খবর