শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.২°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

অবসরে যাচ্ছেন বিশ্বজয়ী ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক :

দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়েছে আর্জেন্টিনা। একই সঙ্গে পূর্ণতা পেয়েছে লিওনেল মেসির ক্যারিয়ার। আর আর্জেন্টাইনদের এই স্বপ্নযাত্রায় মেসির সঙ্গে অন্যতম নায়ক হিসেবে ছিলেন আনহেল ডি মারিয়া। তবে আলবিসেলেস্তেদের চূড়ান্ত অর্জনের এই সারথিকে আর বেশি দিন দেখা যাবে না জাতীয় দলের জার্সিতে।

২০২৬ বিশ্বকাপের টিকিট নিশ্চিতের জন্য আজ লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আজ মাঠে নেমেছিল ইকুয়েডরের বিপক্ষে। সে ম্যাচে সাফল্যও পেয়েছে মেসির দল।

মেসির নেতৃত্বে নতুনদের নিয়ে খেলতে নেমে শুরুতে কিছুটা ছন্দহীনতায় থাকলেও ঠিকই জয় নিয়ে মাঠ ছেড়েছে লিওনেল স্কালোনির দল। প্রথমার্ধ্ব গোলশূন্য ড্র হওয়ার পর দ্বিতীয়ার্ধ্বে ঠিকই খোলস থেকে বেরিয়ে আক্রমণের ধার বাড়ান আলবিসেলেস্তেরা। আর ম্যাচের শেষ দিকে ৭৮ মিনিটের সময় দুর্দান্ত এক ফ্রি কিকে গোল করে দলের জয় নিশ্চিত করেন ফুটবল জাদুকর মেসি।

ম্যাচের ৮৯ মিনিটে মেসি ওঠে যাওয়ার সময় অধিনায়কের বাহুবন্ধনী পরিয়ে দিয়ে গেছেন সতীর্থ ডি মারিয়াকেই। তবে ইএসপিএন আর্জেন্টিনার খবর, জাতীয় দলের জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন এই বিশ্বজয়ী উইঙ্গার।

কাতার বিশ্বকাপের পরই ডি মারিয়া জানিয়েছিলেন, এবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যেতে চান তিনি। তবে জানিয়েছিলেন জাতীয় দলের জার্সি তুলে রাখার আগে আরও কিছু দিন খেলে যেতে যান। তবে তা খুব বেশি দিন নয়। ইএসপিএন জানিয়েছে, ২০২৪ কোপা আমেরিকার পরই আর্জেন্টিনার ফুটবল থেকে অবসর যাবেন ডি মারিয়া। পরবর্তী বিশ্বকাপের বাছাইপর্ব খেললেও মূল অভিযানে আর তাকে পাবেন না আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনার হয়ে ডি মারিয়ার অভিষেক হয় ২০০৮ সালে প্যারাগুয়ের বিপক্ষে। এর পর দলটির অনেক অর্জনের সাক্ষী হয়েছেন তিনি। সে বছরই অলিম্পিকে স্বর্ণ জয় থেকে শুরু করে আরও অনেক অর্জনে দলের ভূমিকা রেখেছেন তিনি। তার গোলেই এক যুগের আক্ষেপ ঘুচিয়ে কোপা আমেরিকা শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। এমনকি গত বছর কাতার বিশ্বকাপের ফাইনালেও গোল করেছিলেন ডি মারিয়া।

এ ছাড়া গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে অতিমানবীয় পারফম্যান্সে দর্শকদের মন জয় করেছেন তিনি। এসব কারণেই ভক্ত-সমর্থকরা তাকে মনে রাখবে যুগ যুগ ধরে।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা
৪৩১ রানের শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়
গুরুতর চোটের শিকার মুস্তাফিজ,হাসপাতালে ভর্তি
এমবাপ্পের পেছনে ৫০ কোটি ইউরো খরচে প্রস্তুত যে ক্লাব
সিলেটকে বিদায় করে প্লে অফের আরও কাছে বরিশাল
অবিশ্বাস্য ফর্মে উইলিয়ামসন, সাত টেস্টে ৭ সেঞ্চুরি

আরও খবর