শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.১১°সে
সর্বশেষ:
চবি সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী ঝালকাঠিতে দিনব্যাপী তারুণ্যের মেলা অনুষ্ঠিত বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ

অনুষ্ঠানে গিটার বাজিয়ে নিজেই গান শুরু করে দিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রের গ্লোবাল মিউজিক ডিপ্লোম্যাসি ইনিশিয়েটিভের উদ্বোধন হলো বুধবার। শান্তি ও গণতন্ত্রের প্রচার উপলক্ষে দেশটির এই উদ্যোগ। এটি উদ্বোধন করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

অনুষ্ঠানে যোগ দিয়ে নানা ধরনের বাদ্যযন্ত্র ও সঙ্গীতের মূর্ছনায় নিজেকে সামলাতে পারেননি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। একপর্যায়ে গিটার বাজিয়ে নিজেই শুরু করেন গান। তার সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) ভিডিওটি শেয়ার করে ব্লিঙ্কেন লিখেছেন, আমি সঙ্গীত ও কূটনীতিকে একত্রিত করার সুযোগটি হাতছাড়া করতে পারিনি। পররাষ্ট্র দফতরের নতুন গ্লোবাল মিউজিক ডিপ্লোম্যাসি ইনিশিয়েটিভ উদ্বোধন করতে পেরে আমি আনন্দিত।

৩ মিনিট ৫৭ সেকেন্ডের ওই ভিডিওতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে গিটার বাজিয়ে ‘হুচি কুচি ম্যান’ গানটি গাইতে শোনা যায়। ১৯৫৪ সালের ওই গানটি লিখেছিলেন উইলি ডিক্সন এবং রেকর্ড করেছিল মাডি ওয়াটারস।

এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুগল ও ইউটিউবের গ্লোবাল মিউজিক হেড লায়র কোহেন, রেকর্ডিং অ্যাকাডেমির সিইও হার্ভি ম্যাসন, জন এফ কেনেডি সেন্টারের চেয়ারম্যান ডেভিড এম রুবেনস্টেইন।

অনুষ্ঠানে ব্লিঙ্কেন ছাড়াও পারফর্ম করেন জেমি বার্টন, গেইল, আইমি মান, ডিজে টু-টোন, লাডামা এবং হারবি হ্যানককের মতো তারকারা। সূত্র: ইন্ডিপেন্ডেন্ট ইউকে, ব্যারন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক
ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী
বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের
ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস

আরও খবর